WB Assembly Elections 2021: মমতাকে শাড়ি ছেড়ে বারমুডা পরার পরামর্শ, বেলাগাম দিলীপকে ‘বাঁদর’ বললেন মহুয়া
দিলীপ, মমতা, মহুয়া (Photo Credits: Social Media)

কলকাতা, ২৫ মার্চ: নন্দীগ্রামে পায়ে চোট পাওয়ার এক সপ্তাহের মধ্যে হুইল চেয়ারে চড়েই নির্বাচনী প্রচারে নেমে পড়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রচার মঞ্চে বিজেপিকে কটাক্ষ করার সময় পায়ে আঘাতের প্রসঙ্গও তুলছেন। এবার তাঁর জখম পা নিয়ে কুরুচীকর মন্তব্য করে জনতার কাঠগড়ায় দিলীপ ঘোষ (Dilip Ghosh’s)। বঙ্গ বিজেপি সভাপতির এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে তাঁকে বলতে শোনা যাচ্ছে, “প্লাস্টার কাটা হয়ে গেল। ক্রেপ ব্যান্ডেজ বাঁধা হয়ে গেছে। আর পা তুলে সবাইকে দেখাচ্ছেন। শাড়ি পরে আছেন, একটা পা ঢাকা আর একটা খোলা। এই রকম করে শাড়ি পরতে আমি কাউকে কখনও দেখিনি। যদি পা-টা বার করেই রাখবেন, তবে শাড়ি কেন, বারমুডা পরতে পারেন। তা হলে পা পরিষ্কার দেখা যায়।”

দিলীপের এহেন ভিডিওর পাল্টা জবাব টুইটে দিয়েছেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। টুইটে দিলীপ ঘোষকে বাঁদর হিসেবে আখ্যায়িত করেছেন তিনি। বলেছেন, “এই রকম কুরুচিকর মন্তব্য দিলীপ ঘোষ ছাড়া আর কারও থেকে আশা করা যায় না। একজন মহিলা মুখ্যমন্ত্রী সম্পর্কে এই রকম নিন্দনীয় ভাষা প্রয়োগ প্রমাণ করে যে, বাংলার বিজেপি নেতারা মহিলাদের সম্মানটুকুও করে না। এই বিকৃতকাম বাঁদররাই কি না বাংলা দখল করার কথা ভাবছে।” আরও পড়ুন-WB Assembly Elections 2021: ‘জাতীয় ফুল পদ্মকে উপড়ে ফেলার ক্ষমতা ওনার নেই’, মুখ খুললেন দিব্যেন্দু অধিকারী

বলাবাহুল্য, বিজেপি প্রথম থেকেই নন্দীগ্রামে মমতার আহত হওয়া এবং তারপরে হুইলচেয়ারে বসে প্রচারকে ‘সহানুভূতি আদায়ের চেষ্টা’ বলে অভিহিত করে আসছে। নানা ভাবে রাজ্য নেতারা আক্রমণও শানিয়েছেন। তবে দিলীপ সব কিছুকে ছাপিয়ে গিয়েছেন তাঁর মন্তব্যে। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, নন্দীগ্রামের মানুষকে মমতা অপমান করেছেন। মমতা ‘বাহানা’ করছেন। ফলে এটা স্পষ্ট যে, শুধু রাজ্য নেতারাই নয়, বিজেপি-র কেন্দ্রীয় কর্তারাও মমতার হুইলচেয়ারে বসে প্রচার নিয়ে চিন্তিত। তবে ভোটের বাজারে শাড়ি প্রসঙ্গ টেনে দিলীপের মন্তব্যে মোদি-শাহরা খুশি হবেন কি না, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।