WB Assembly Elections 2021: ‘ঘরে সবার মা বোন আছে, ভোটটা ভেবে দিবি,’ কী বলছেন তৃণমূল প্রার্থী কৌশানী?
কৌশানী মুখোপাধ্যায়(Photo Credits: Facebook)

কৃষ্ণনগর, ৩ এপ্রিল: দ্বিতীয় দফার নির্বাচনের পর থেকে একের পর এক দূর্বিপাকে পড়ছে শাসকদল তৃণমূল কংগ্রেস। এবার বিতর্কে জড়ালেন কৃষ্ণনগর উত্তরে তৃণমূলের তারকা প্রার্থী কৌশানী মুখোপাধ্যায় (Koushani Mukherjee)। মুকুল রায়ের ফেসবুক পেজ থেকে একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে জনসংযোগে বেরিয়েছেন কৌশানী। তাঁকে বলতে শোনা যাচ্ছে, “ঘরে সবার মা বোন আছে, ভোটটা ভেবে দিবি।” আর কৌশানীর সেই ভিডিও এখন নেটমাধ্যমে ভাইরাল। যদিও কৌশানীর দাবি, যে অর্থে তিনি ওই ‘কথা’ বলেছেন তার ভুল ব্যাখ্যা করছে বিজেপি। অন্য দিকে মুকুলের দাবি, ওটা তাঁর ‘অফিশিয়াল পেজ’ নয়। তাই তিনি এ বিষয়ে কোনও মন্তব্য করবেন না। মহিলা তৃণমূলের সভাপতি চন্দ্রিমা ভট্টাচার্যও প্রসঙ্গ এড়িয়েছেন। আরও পড়ুন-West Bengal Weather Update: গরমে নাকাল রাজ্যবাসী, সাময়িক স্বস্তি দিতে সন্ধ্যাতেই কালবৈশাখীর পূ্র্বাভাস

এদিকে কৌশানীর বক্তব্যকে হাতিয়ার করে তৃণমূল বিরোধী প্রচারে নেমে পড়েছে বঙ্গ বিজেপি। রাজারহাট-গোপালপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য এ নিয়ে তৃণমূলকে কটাক্ষ করতে ছাড়েননি। তিনি বলেন, “আগে দলের নেতারা বুঝেছিলেন ভোটের ফল কী হবে। এখন নবাগতরাও বুঝতে পেরেছেন কী ফল হতে চলেছে। এটা তারই প্রকাশ।” এদিকে মুকুল রায়ের নামে তৈরি পেজ থেকে ভিডিওটি শেয়ার হলেও মুকুলবাবুর দাবি ওই পেজ তাঁর নয়। এবং এই ভিডিও নিয়েও তিনি মুখ খোলেননি। কিন্তু বঙ্গ বিজেপি সুয়োগ ছাড়ছে না। ভোটারদের হুমকি দিচ্ছেন কৌশানী, এই অভিযোগ তুলে তাঁর মন্তব্য নিয়ে সমালোচনা শুরু করেছে গেরুয়া শিবির। যদিও ভাইরাল হওয়া ওই ভিডিওর সত্যতা যাচাই করেনি লেটেস্টলি বাংলা।

এদিকে কৌশনীর দাবি, “মা বোনেরা আছে, ভোটটা ভেবে দেবেন, এই কথাটা আমি হুমকির সুরে বলিনি। ইচ্ছা করে অন্য ভাবে এটা ছড়ানো হচ্ছে। আমি আমার টিমকে বলব, পুরো ভিডিওটি যাতে তারা প্রকাশ করেন। সাধারণ মানুষ যাতে সবটা দেখতে পান।” মূলত উত্তরপ্রদেশের হাথরসের ঘটনা প্রসঙ্গ টেনে কৌশানী বলেন, পশ্চিমবঙ্গ মহিাদের জন্য সবথেকে সুরক্ষিত রাজ্য, এটা কেন্দ্র বলছে। এই বিষয়টাই তিনি তুলে ধরতে চেয়েছেন।