শোভন চ্যাটার্জি-র জন্য থাকছে ১১জন কম্যান্ডো ঘেরা Y ক্যাটেগরির নিরাপত্তা, বান্ধবী বৈশাখী ব্যানার্জির জন্যও কঠোর নিরাপত্তার ব্যবস্থা
পুরনো সেই দিনের কথা। দিদির হাতে কানন। (ফাইল ছবি/(Photo Credits: Facebook)

কলকাতা, ১৮ অগাস্ট: আজই দলদবল করে কলকাতায় ফিরলেন। আর আজই শোভন চ্যাটার্জি- (Sovan Chatterjee) র নিরাপত্তা নিয়ে বড় খবর।  যেমনটা জল্পনা ছিল তেমনই হল। তৃণমূল ছেড়ে বিজেপি-তে আসার আগেই নাকি শোভন চ্যাটার্জি তাঁর নতুন দলের শীর্ষ নেতৃত্বের কাছে তার জন্য কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দাবি করেছিলেন। আর সেটাই পেলেন কলকাতার প্রাক্তন মেয়র। বেহালা পূর্বের বিধায়ক তথা কলকাতা পুরসভার কাউন্সিলার শোভন চ্যাটার্জিকে দেওয়া হচ্ছে 'ওয়াই ক্যাটেগরি'-র নিরাপত্তা ব্যবস্থা।

বিজেপিতে যোগ দেওয়ায় নিরাপত্তার অভাব বোধ করছেন তিনি। কলকাতায় ফিরলে তাঁর ওপর হামলার আশঙ্কা রয়েছে। তাই তাঁকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হোক। এমন কথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-কে জানিয়েছিলেন শোভন। আরও পড়ুন-শহরের বিভিন্ন জায়গায় এখনও জমে জল, দুর্যোগ আরও ২৪ ঘণ্টা চলার পূর্বাভাস

২৪ ঘণ্টা নিউজ চ্য়ানেলে সবার আগে দেখানো হয় এই রিপোর্ট। সেই রিপোর্ট অনুযায়ী শোভনের সঙ্গে বিজেপিতে যোগ দেওয়া তাঁর বান্ধবী বৈশাখী ব্যানার্জিকেও কড়া নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

২৪ ঘণ্টা নিউজ চ্যানেলে দেখানো রিপোর্ট অনুযায়ী কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা এর মধ্যেই শোভন চ্যাটার্জির বাড়ি পরিদর্শন করে গিয়েছেন। ওয়াই ক্যাটেগরিতে নিরাপত্তার দায়িত্বে থাকেন ১১ জন কম্যান্ডো। মেয়র, মন্ত্রী থাকার সুবাদে শোভনের জন্য এর আগেও কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকত। বৃহস্পতিবার তাঁর উপর হামলা হতে আশঙ্কা প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লেখেন শোভন চ্যাটার্জি।