Kolkata: ১ অগাস্ট থেকে ক্লাস ইলেভেনে ভর্তি প্রক্রিয়া শুরু, জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়
শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি (Photo Credits: ANI)

কলকাতা, ১৫ জুলাই: আজই মাধ্যমিক পরীক্ষার (Madhyamik Result 2020) ফলাফল প্রকাশিত হয়েছে। এবার পালা ক্লাস ইলেভেনে ভর্তির। ১ অগাস্ট থেকে ক্লাস ইলেভেনে ভর্তি প্রক্রিয়া শুরু হবে, ১০ অগাস্ট পর্যন্ত প্রথম দফায় নিজের স্কুলেই ভর্তি। ১১ থেকে ৩১ অগাস্ট অন্য স্কুলে চলবে ভর্তি প্রক্রিয়া। জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Education minister Partha Chatterjee)। তিনি আরও জানিয়েছেন, পড়ুয়ারা নয়, নথি জমা দেবেন অভিভাবকরা। করোনা সংক্রমণ রুখতেই এই সিদ্ধান্ত। শিক্ষামন্ত্রী জানান, নিজেদের স্কুলে ভর্তির ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন পড়ুয়ারা ৷ তবে বিষয়ভিত্তিক অ্যাডমিশনের ক্ষেত্রে নম্বরের মানদন্ড নির্ধারণের বিষয়টি শিক্ষা দফতর স্কুলের হাতেই ছাড়ছে।

পার্থ চট্টোপাধ্যায় জানান, ভর্তি হওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের স্কুলে যাওয়ার কোনও দরকার নেই। অভিভাবকরা নথি নিয়ে স্কুলে গেলেই ভর্তি হওয়া যাবে। সমস্ত প্রক্রিয়াটাই হবে নিয়ম মেনে। অবশ্যই সোশ্যাল ডিসটেন্স মেনে, এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী। আরও পড়ুন: WBBSE Madhyamik Result 2020: প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার ফল, দেখে নিন মেধাতালিকা

তবে শুধু মাধ্যমিক নয়, সামনেই উচ্চ মাধ্যমিকেরও ফলাফল প্রকাশ হবে। আর এরপরেই কলেজে ভর্তি। সেই বিষয়টি নিয়েও আগাম জানিয়ে রেখেছেন শিক্ষামন্ত্রী। পার্থবাবু জানিয়েছেন, সমস্ত কলেজে ভর্তি প্রক্রিয়া হবে অনলাইনে। তবে কেন্দ্রীয়ভাবে হবে না ভর্তি।