TMC Brigade Rally: ১০ মার্চ তৃণমূলের ব্রিগেড চলো ডাক, অভিষেকের পালটা চ্যালেঞ্জ বিজেপিকে
Abhishek Banerjee (Photo Credits: ANI)

TMC Brigade Rally: কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে এবার ব্রিগেড ময়দানে সমাবেশের ডাক দিল তৃণমূল কংগ্রেস। দলের তরফে, আগামী ১০ মার্চ বিগ্রেডে জনগর্জন সভার (Brigade Rally) কথা ঘোষণা করা হয়েছে। এর আগে ২০১৯ এর লোকসভা নির্বাচনের আগে শেষবার ব্রিগেড সভা করেছিল শাসক দল। ফের চব্বিশের লোকসভার আগে তৃণমূলের 'ব্রিগেড চলো' (Brigade Rally) জনসভার ডাক। রবিবার দলের তরফে এই ঘোষণা হওয়ার পরেই বিজেপিকে ব্রিগেড সমাবেশের পালটা চ্যালেঞ্জ ছুঁড়লেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বললেন,'সাহস থাকলে আমাদের জনসভার দু-তিন দিনের মধ্যে ওখানে সভা করে দেখান। আমাদের জনসভায় যে সংখ্যক লোক আসবে, সেই একই সংখ্যক লোক জড়ো করুন।'।

রাজ্যে ১০০ দিনের কাজ, আবাস যোজনার বকেয়া টাকা কেন্দ্রের কাছ থেকে আদায়ের লক্ষ্যে লাগাতার কর্মসূচি চালিয়ে যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। দিল্লি, কলকাতায় ধরনা করেও যখন লাভ হয়নি লোকসভার আগে সেই কেন্দ্রীয় বঞ্চনাকেই হাতিয়ার করল তৃণমূল (TMC)। কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়ের 'ব্রিগেড চলো' সমাবেশ। প্রধান বক্তা হিসাবে থাকছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) সহ দলের মন্ত্রী, শীর্ষ স্থানীয় সাংসদ-বিধায়কেরা।

ব্রিগেডের আগে রাজ্যে আসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi)। সব কিছু ঠিক থাক থাকলে ১ মার্চ, ২ মার্চ এবং ৬ মার্চ রাজ্যে সভা করবেন মোদী। হুগলির আরামবাগ, নদিয়ার কৃষ্ণনগর এবং সব শেষে উত্তপ্ত সন্দেশখালির (Sandeshkhali) নিকটবর্তী বারাসাতে প্রধানমন্ত্রীর সভার আয়োজন করা হয়েছে। সন্দেশখালি কাণ্ড নিয়ে শুরু থেকেই রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি। লাগাতার শাসক দলকে আক্রমণ করে যাচ্ছে কেন্দ্র। সেই প্রসঙ্গ তুলে এদিন অভিষেক বলেন, 'যে দলটিকে (বিজেপি) এখানে দুই বছর ধরে দেখা যায়নি। এখন নির্বাচনের আগে পশ্চিমবঙ্গে আবার সক্রিয় হয়েছে। গত দুই বছর তারা কোথায় ছিল?'