Gold Biscuits Seized In Nadia: নদিয়ার বিজয়পুর থেকে বাজেয়াপ্ত সাড়ে ৮ কোটি টাকার সোনার বিস্কুট, ধৃত ২ পাচারকারী
Photo Credits: ANI

বিজয়পুর: গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে একটি বাড়ি থেকে ১০৬টি সোনার বিস্কুট (Gold biscuits) বাজেয়াপ্ত (seized) করলেন বিএসএফ (BSF) ও ডিআরআই (DRI)-এর আধিকারিকরা। এই ঘটনায় বাড়ির মালিক-সহ ২ জন পাচারকারীকে (smuggler) গ্রেফতারও করা হয়েছে।  ঘটনাটি ঘটেছে ভারত-বাংলাদেশ সীমান্তের (Indo-Bangladesh border) কাছে অবস্থিত পশ্চিমবঙ্গের (West Bengal) নদিয়া (Nadia) জেলার বিজয়পুর (Vijaypur) গ্রাম থেকে।

রবিবার বিএসএফের তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, কলকাতার (Kolkata) ডিআরআইয়ের (Directorate of Revenue Intelligence) আধিকারিকদের কাছে গোপন সূত্রে খবর আসে সীমান্ত এলাকায় অবস্থিত বিজয়পুর গ্রামের একটি বাড়িতে বাংলাদেশ থেকে বেআইনিভাবে প্রচুর সোনার বিস্কুট নিয়ে এসে লুকিয়ে রাখা হয়েছে। এরপরই বিষয়টি বিএসএফ আধিকারিকদের জানান তাঁরা। তার ভিত্তিতে শনিবার সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের ( South Bengal Frontier) অন্তর্গত বিজয়পুর বর্ডার পোস্ট এলাকার সন্দেহভাজন এক ব্যক্তির বাড়িতে যৌথ অভিযান চালায় বিএসএফ ও ডিআরআই।

সেখানে একটি ঘরের মধ্যে দুটি ব্যাগ পাওয়া যায়। যাদের ভিতরে জঞ্জালের মধ্যে লুকিয়ে রাখা ছিল ১০৬টি সোনার বিস্কুট। মোট ১৪ কেজি ২৯৬ গ্রাম ওজনের ওই সোনার ভারতের বাজারে দাম সাড়ে আট কোটি টাকা। তল্লাশির পরে ঘটনাস্থলে থাকা বাড়ির মালিক রবীন্দ্রনাথ বিশ্বাস ও তার এক সহযোগী বিধান ঘোষকে গ্রেফতার করা হয়েছে। তার বাড়িও বিজয়পুর গ্রামে। আরও পড়ুন: Dhupguri Assembly By Elections 2023: ভোটের আগে তৃণমূলের প্রাক্তন বিধায়ক বিজেপিতে