Dhupguri Assembly By Elections 2023: ভোটের আগে তৃণমূলের প্রাক্তন বিধায়ক বিজেপিতে
Photo Credits: IANS

ধুপগুড়ি বিধানসভা উপনির্বাচনের আগে জলপাইগুড়ির রাজনীতিতে বড় বদল। গতকাল, শনিবার বিজেপির রাজ্য কমিটির সদস্য তথা জলপাইগুড়ির প্রাক্তন বিজেপি সভাপতি দ্বীপেন প্রামাণিক তৃণমূলে যোগ দেন। অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের উপস্থিতিতে জোড়া ফুল শিবিরে যোগ দেন দ্বীপেন প্রামাণিক। দ্বীপেনের তৃণমূলে যোগের কয়েক ঘণ্টা পরেই দলবদলের রাজনীতিতে কামব্যাক করল বিজেপি। উপনির্বাচনের মুখে ধূপগুড়ির প্রাক্তন তৃণমূল বিধায়ক মিতালী রায় (MItali Roy) টিকিট না পাওয়ার ক্ষোভে জোড়া ফুল ছেড়ে বিজেপি-তে যোগ দিলেন।

২০১৬ বিধানসভা নির্বাচনে ধূপগুড়ি বিধানসভা নির্বাচনে সিপিএমের মমতা রায়কে ২১ হাজার ভোটের ব্যবধানে হারিয়ে তৃণমূলের টিকিটে বিধায়ক হয়েছিলেন মিতালী রায়। ২০১১ বিধানসভা ভোটে ধূপগুড়িতে জিতেছিলেন সিপিএমের মমতা রায়। কিন্তু ২০২১ বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে দাঁড়িয়ে মিতালী ৪ হাজার ভোটে হারেন বিজেপি-র বিষ্ণুপদ রায়ের কাছে। কয়েক মাস আগে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়। আরও পড়ুন-শনিবার বজ্রাঘাতে মৃত্যু যুবকের, মঙ্গলবার পর্যন্ত ভারি বৃষ্টির পূর্বাভাস এই ৭ জেলায়

দেখুন টুইট

আর তাই ধূপগুড়িতে আগামী মঙ্গলবার বিধানসভা উপনির্বাচন। কিন্তু ধূপগুড়িতে এবার আর মিতালী রায়কে প্রার্থী না করে তৃণমূল দাঁড় করিয়েছে নির্মল চন্দ্র রায়-কে। এতেই ক্ষুব্ধ হয়ে বিজেপিতে যোগ দিলেন মিতালী। বিজেপি এবার ধূপগুড়িতে তাদের আসন ধরে রাখতে প্রার্থী করেছে তাপসী রায়কে। সেখানে সিপিএমনের প্রার্থী ঈশ্বর চন্দ্র রায়। এবার ধূপগুড়ি উপনির্বাচনে প্রধান তিন প্রার্থীর পদবিই রায়। রায় যুদ্ধে শেষ হাসি কে হাসে তা জানা যাবে শুক্রবার।