West Bengal Weather Update: শনিবার বজ্রাঘাতে মৃত্যু যুবকের, মঙ্গলবার পর্যন্ত ভারি বৃষ্টির পূর্বাভাস এই ৭ জেলায়
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

কলকাতা, ২ সেপ্টেম্বরঃ শনিবার সকাল থেকে চড়া গরমের মাঝেই দুপুরে ঝমঝমিয়ে বৃষ্টি কলকাতা সংলগ্ন বিভিন্ন জেলায়। টানা কয়েক ঘণ্টার বৃষ্টিতে জলমগ্ন হয়েছে খাস শহর কলকাতা। গরিয়াহাট, লেক গার্ডেন্সের সহ বিভিন্ন এলাকায় জল দাঁড়িয়ে গিয়েছে। ফলে যান চলাচল এবং পথচারীদের বেজায় ভগান্তির মুখে পড়তে হচ্ছে। এদিন বাজ পড়ে মৃত্যু  হয়েছে এক যুবকের। জানা যাচ্ছে, রিজেন্ট পার্ক থানার আনন্দপল্লির ওই যুবক বৃষ্টির সময়ে ছাদে গিয়েছিলেন। আর তখনই  বজ্রাঘাতে বছর চব্বিশের যুবকের মৃত্যু হয়েছে। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে জানিয়ে দেয়। মৃত যুবকের নাম কৌশিক কর।

বিগত কয়েকদিন যাবত কলকাতা সহ আশেপাশের জেলায় বৃষ্টিপাত হচ্ছে। শনিবার কোথাও মুশলধারে বৃষ্টি তো আবার কোথাও ঝিরঝির বৃষ্টির দেখা মিলেছে। তবে আজই শেষ নয়। আগামী মঙ্গলবার পর্যন্ত বঙ্গে বৃষ্টির জানান দিয়েছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। তার প্রভাবেই সেপ্টেম্বর মাসে এই অকাল বৃষ্টি। রবিবার থেকে মঙ্গলবারের মধ্যে ওই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিনত হতে পারে।

রবিবার দক্ষিণবঙ্গের ছ’টি জেলায় ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভিজতে পারে পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগণা, হাওড়া। বিক্ষিপ্ত ভাবে মঙ্গলবার পর্যন্ত ভিজতে পারে কলকাতা।