Coronavirus Cases in West Bengal: ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ১৭ হাজার ২৮৩ জন, মৃত্যু হয়েছে ১০ জনের
করোনাভাইরাস (Photo Credits: IANS)

কলকাতা, ২৮ জুন: ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা (COVID-19) আক্রান্ত ৫৭২ জন। ফলে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭ হাজার ২৮৩ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০ জনের। রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ৬৪৯ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫৪ জন। রাজ্যে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ১৯৩ জন। বর্তমানে চিকিৎসা চলছে ৫ হাজার ৪৫১ জনের। সুস্থতার হার ৬৪.৭৬ শতাংশ। আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের বুলেটিনে একথা জানানো হয়েছে।

রাজ্যের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দেশে করোনাক্রান্তের সংখ্যাও। ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১৯ হাজার ৯০৬ জনের শরীরে মিলল করোনাভাইরাস (Coronavirus)। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫ লাখ ২৮ হাজার ৮৫৯ জন। ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪১০ জন। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে হল ১৬ হাজার ৯৫ জন। বর্তমানে চিকিৎসা চলছে ২ লাখ ৩ হাজার ৫১ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ৯ হাজার ৭১৩ জন। জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare)। আরও পড়ুন, করোনিলে নিষেধাজ্ঞা জারি করেছে আয়ুষ মন্ত্রকের বৈজ্ঞানিক প্যানেলের এই ছ'জন? জানুন আসল সত্য

সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩১৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৯ হাজার ১৩৩ জন। মৃত্যু হয়েছে সড়ে ৭ হাজারের কাছাকাছি। মহারাষ্ট্রের পরই রয়েছে গুজরাত। এখানে করোনা আক্রান্ত ৩০ হাজার ৭৭৩ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৭৯০ জনের। গতকাল স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশের মোট করোনা আক্রান্তের মধ্যে ৮৫.৫ শতাংশ ৮টি রাজ্যের। মহারাষ্ট্র, দিল্লি, গুজরাত, তামিলনাড়ু, তেলাঙ্গানা, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গ। দেশের মোট মৃত্যুর সংখ্যার ৮৭ শতাংশ এই ৮ রাজ্যের।