Mahua Moitra: ডেলিভারি বয়দের জীবন ঝুঁকিতে রেখে দশ মিনিটে ডেলিভারির প্রতিশ্রুতি নিয়ে প্রতিবাদ মহুয়া মৈত্র-র
Mahua Moitra (Photo Credit: File Photo)

কলকাতা, ২৯ মে: মাত্র দশ মিনিটেই (10 Minutes Delivery)  আপনার বাড়িতে পৌঁছে যাবে জিনিস। এমন প্রতিশ্রুতি দিয়ে বাজার দখলের চেষ্টা করছে অ্যাপ ভিত্তিক বেশ কিছু সংস্থা। খাবার থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিস, বিলাসবহুল পণ্য সবই এখন মেলে অ্যাপে অর্ডারে মাধ্যমে। আর এই প্রতিযোগিতার লাভবান বাজারে এগিয়ে থাকতে দশ মিনিটে ডেলিভারির চ্যালেঞ্জ নিয়ে ডেলিভারি বয় বা এক্সিকিউটিভদের জীবন ঝুঁকিতে ফেলা হচ্ছে।

দশ মিনিটে ডেলিভারি দিতে গিয়ে জীবন ঝুঁকি নিয়ে, ট্র্যাফিক নিয়ম বাধ্য হয়ে ভেঙে কাজ করতে হচ্ছে সামান্য পারিশ্রমিকে কাজ করা ডেলিভারি বয়দের। আর এই ইস্যুতে এবার সোচ্চার হলেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। আরও পড়ুন: ২ বছর পর আজ থেকে চালু হল কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস

দেখুন টুইট

সোশ্যাল মিডিয়ায় মহুয়া লিখলেন, "দশ মিনিটে ডেলিভারির কথা বলে ডেলিভারি এক্সকিউটিভদের জীবন ঝুঁকিতে ফেলা হচ্ছে। এটা কোনও সভ্য সমাজে চলতে পারে না। এভাবে ডেলিভারি করা জীবন ঝুঁকিতে ফেলা মানুষদের ওপর অন্যায় হতে পারে না। আমি এই ইস্যু সংসদে তুলব।"একটা পিজ্জা দ্রুত খাওয়ার জন্য কারও জীবন ঝুঁকিতে ফেলা কিছুতেই মেনে নিতে পারছেন না মহুয়া।