Redmi Note 10 Series launched: আকর্ষণীয় অফারে ভারতের বাজারে এল Redmi Note 10 সিরিজের নয়া ফোন
Redmi Note 10 Series (Photo Credits: Redmi India)

বৃহস্পতিবার অর্থাৎ আজ ভারতের বাজারে লঞ্চ করল চিনা সংস্থা শাওমি-র নয়া Redmi Note 10 সিরিজ। এই তালিকায় রয়েছে Redmi Note 10 Pro, Redmi Note 10 Pro Max ও Redmi Note 10। গত বছর একইভাবে ভারতের বাজের লঞ্চ করে সাফল্যের মুখ দেখেছিল Redmi Note 9। তাই সেই সূত্র ধরে এবার ভারতের বাজারে পা রাখল Redmi Note 10 সিরিজ। আজ থেকেই Mi.com, Amazon India, Mi Home-সহ সমস্ত রিটেল আউটলেটে মিলবে Redmi Note 10 সিরিজের ফোন। Redmi Note 10 ফেনটি আগামী ১৭ মার্চ থেকে সহজলভ্য হয়ে যাবে। আর বাকি দুই Redmi Note 10 Pro ও  Redmi Note 10 Pro Max ফোনটি পেতে ১৮ মার্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে টেকস্যাভিদের। আরও পড়ুন-WB Assembly Elections 2021: নন্দীগ্রামে মমতার বিরুদ্ধে শুভেন্দু? প্রার্থী তালিকা প্রকাশের আগে জেপি নাড্ডার বাড়িতে বৈঠক

উল্লেখ্য, Redmi Note 10 Pro Max  ফোনে থাকছে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ। এই ফোনে চারটি রিয়ার ক্যামেরা থাকছে। প্রধান ক্যামেরাটি 108 মেগাপিক্সেল। এই ফোনে থাকছে শক্তিশালী 5050mAh ব্যাটারি। দাম শুরু হচ্ছে ১৮,১৯৯ টাকা থেকে। Redmi Note 10 Pro ফোনে থাকতে পারে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। এই দুই ফোন অ্যান্ড্রয়েড ১১ নির্ভর MIUI 12 অপারেটিং সিস্টেমে কাজ করতে পারে। এতে থাকতে পারে 4G এবং 5G কানেক্টিভিটির অপশন। এই ফোনে থাকতে পারে শক্তিশালী 5050mAh ব্যাটারি। এই মডেলের দাম শুরু হচ্ছে ১৫,৯৯৯ থেকে।

অন্যদিকে Redmi Note 10 স্মার্টফোনের দাম আনুমানিক ১১,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। এর মধ্যে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ থাকছে। গত বছর লঞ্চ হওয়া Redmi Note 9 এর দাম রাখা হয় ১১,৯৯৯টাকা। তাতে ছিল ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। এই ফোনে থাকছে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। ফোনে থাকতে পারে ৬.৪৩ ইঞ্চি AMOLED ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য এতে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৮ প্রসেসর।