WB Assembly Elections 2021: নন্দীগ্রামে মমতার বিরুদ্ধে শুভেন্দু? প্রার্থী তালিকা প্রকাশের আগে জেপি নাড্ডার বাড়িতে বৈঠক
শুভেন্দু ও মমতা বন্দ্যোপাধ্যায়(File Photo)

নতুন দিল্লি, ৪ মার্চ: ভাগে ভাগে নয়। আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে একবারে সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে তৃণমূল। বিরোধী বিজেপিও কম যায় না। প্রথম ২ দফার প্রার্থীতালিকা চূড়ান্ত করতে বুধবার রাতে দিল্লি উড়ে গেছেন দিলীপ ঘোষ (Dilip Ghosh), মুকুল রায় (Mukul Roy), শুভেন্দু অধিকারীরা (Suvendu Adhikari)। আজ বৃহস্পতিবার বিজেপি সংসদীয় কমিটির সঙ্গে বৈঠকে বসবেন তাঁরা। এই নির্বাচনে বিজেপির তুরুপের তাস যে শুভেন্দু অধিকারী তাতে কোনও সন্দেহ নেই। এদিনও তাই প্রথম দুই দফার প্রার্থী তালিকা ঘোষণার আগে শুভেন্দুর সঙ্গে আলাদা বৈঠকে বসেছেন অমিত শাহ। প্রথমে শিবপ্রকাশের বাড়িতে কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে শুভেন্দু অধিকারী-সহ বঙ্গ বিজেপির বাকি নেতাদের একপ্রস্থ বৈঠক আগেই হয়েছে।

এবার সবাই গেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বাড়িতে। সেখানেই প্রথম দফার চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগে হবে বৈঠক। এদিকে অমিত শাহ মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে দারুণ সতর্ক। এদিকে দ্বিতীয় দফাতেই কিনা নন্দীগ্রামের ভোট। তৃণমূল শিবির থেকে একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছে যে ওই আসনে ভোটে লড়বেন মা মাটি মানুষের নেত্রী। এদিকে শুভেন্দুকে চ্যালেঞ্জ জানাতেই যে মমতার এহেন ঘোষণা তা কারোরই অজানা নয়। তাই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগে একান্তে এই নন্দীগ্রাম নিয়েই শুভেন্দুর সঙ্গে বৈঠকে বসেছেন অমিত শাহ। আরও পড়ুন-UP Shocker: কিশোরী কন্যার ছিন্ন মস্তক হাতে থানায় বাবা, উত্তরপ্রদেশে চাঞ্চল্য

দিনদুয়েক আগে নন্দীগ্রামে প্রার্থী নির্বাচন নিয়ে দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন এব্যাপারে আলাদা করে শুভেন্দু অধিকারীর সঙ্গে তাঁর কোনও কথা হয়নি. তবে এদিন প্রার্থী তালিকা প্রকাশের আগে শাহ শুভেন্দু-র বৈঠক যে নন্দীগ্রামকেই ইঙ্গিত করছে তা বলার অপেক্ষা রাখে না।