বিশ্বব্যাপী টুইটার ও টুইটডেকে বিভ্রাট, শীঘ্রই স্বাভাবিক হবে পরিষেবা; জানাল সংস্থা
(Photo Credits: IANS)

সান ফ্রান্সিস্কো, ২ অক্টোবর: টুইটার এবং টুইটডেকে (Twitter, Tweetdeck)সমস্যা। কানাডা (Canada) ও জাপানের (Japan) প্রচুর ব্যবহারকারী টুইটার (Twitter) ব্যবহার করতে পারেননি অনক সময় ধরে। ভারতেও অনেক ব্যবহারকারী কোনও পোস্ট করতে বা কোনও নোটিফিকেশন দেখতে পাচ্ছিল না। তার ফলে এটা বিশ্বব্যাপী বিভ্রাট (outage) বলেই মনে হচ্ছে। টুইটার বলেছে যে বিভ্রাটের বিষয়ে অবগত এবং বিষয়টি তদন্ত করছে। একটি টুইটে সংস্থাটি জানিয়েছে, "আমরা টুইটার এবং টুইটডেকে বিভ্রাট্র লক্ষ্য করছি। আপনার টুইট করতে, বিজ্ঞপ্তি পেতে বা ড্যাসবোর্ড ম্যানেজমেন্ট এম দেখতে সমস্যা হতে পারে। আমরা বর্তমানে কাজ করছি এবং শীঘ্রই স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারব।"

আন্তর্জাতিক মনিটরিং ওয়েবসাইট আউটেজ জানিয়েছে, সবচেয়ে বেশি পরিষেবা ব্যাহত হয়েছে ভারত, জাপান ও কানাডায়। রিপোর্ট অনুসারে জাপান, কানাডার ৪ হাজারেও বেশি বিভ্রাটের কথা জানা গেছে। বিভ্রাটের সময় টুইটডেক ব্যবহারকারীদের স্ট্যান্ডার্ড টুইটার স্ক্রিনে নিয়ে যাচ্ছিল। আরও পড়ুন: Durga Puja 2019: প্রিপেড প্ল্যান ঢেলে সাজালো Airtel, এই পুজোয় দুরত্ব হোক দূর

প্রতিবেদন অনুসারে, টুইটারের এক প্রতিনিধি এর আগে বলেন যে সংস্থাটি টুইটডেক নিয়ে নানা সমস্যার তদন্ত করছে। টুইটডেক বিশেষ করে সাংবাদিক এবং অন্য কনটেন্ট নির্মাতারা ব্যবহার করেন। একাধিক টুইটার অ্যাকাউন্ট থেকে করা টুইট পর্যবেক্ষণের জন্য ব্যবহার করা হয় টুইটডেক। এদিকে, ভারতে এটি এখনকার মতো কাজ করছে বলে জানা যাচ্ছে।