Smartphones Coming in August 2023: আগস্টে একগুচ্ছ নতুন স্মার্টফোন লঞ্চ করছে, ফিচার সহ দেখুন সম্পূর্ণ তালিকা
SmartPhone (Photo Credit: IANS)

আট থেকে আশি এখন সকলেই হাতেই রয়েছে একটি করে স্মার্টফোন (Smartphones)। কারুর ক্ষেত্রে আবার একের অধিকও। ইন্টারনেট আধিক্যের যুগে দাঁড়িয়ে স্মার্টফোন ছাড়া যেন জগৎটাও অন্ধকার মনে হয়। প্রতি মাসেই স্মার্টফোন সংস্থাগুলো ভুরি ভুরি নতুন মডেলের ফোন লঞ্চ করে। ব্যতিক্রম হবে না আগস্টেও। বিভিন্ন নামিদামি সংস্থা তাদের আপডেটেড মডেলের বেশ কিছু ফোন লঞ্চ করতে চলেছে এই মাসে। এক নজরে চলুন দেখে নেওয়া যাক আগস্ট মাসে কোন কোন মডেলের ফোন বাজারে লঞ্চ করছে (Smartphones Coming in August 2023)। কেমন কী ফিচার রয়েছে তাদের।

রইল সম্পূর্ণ তালিকা...

ওয়ানপ্লাস ওপেন (OnePlus Open):

দেশ বিদেশের বাজারে ক্রতাদের মধ্যে ওয়ানপ্লাসের ব্যাপক চাহিদা রয়েছে। আগামী ২৯ আগস্ট ওয়ানপ্লাস তার নতুন মডেল ওয়ানপ্লাস ওপেন লঞ্চ করতে চলেছে। নিউ ইয়র্কের একটি ইভেন্টে ফোনটি লঞ্চ হবে বলেই জানা যাচ্ছে। এই ফোনটি স্নাপড্রাগন 8 Gen 2 অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। যাতে ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজ থাকবে।

শাওমি মিক্স ফোল্ড থ্রি (Xiaomi Mix Fold 3)

চাইনিজ সংস্থার স্মার্টফোন শাওমি ভারতের বাজারের একটা বড় অংশ দখল করে রেখেছে। পাশাপাশি আন্তর্জাতিক বাজার তো বটেই। আগস্টে শাওমি নিয়ে আসছে তাদের নতুন শাওমি মিক্স ফোল্ড থ্রি। ফোন্ডিং ফোনের দুনিয়ায় নতুন সংযোজন। জানা যাচ্ছে, ১৬ জিবি LPDDR5x ব়্যাম ও ৫১২ জিবি কিংবা ১ টিবিএস UFS 4.0 স্টোরেজের সঙ্গে আসছে ফোনটি। স্ন্যাপড্রাগন 8+ জেন 1 প্রসেসর ব্যবহার করা হয়েছিল ফোনটিতে।

স্যামসাং গ্যালাক্সি এফ৩৪ (Samsung Galaxy F34)

আগস্টে আসতে চলেছে দক্ষিণ কোরিয়ার টেক জায়েন্ট স্যামসাং গ্যালাক্সি-র F সিরিজের এই ৫জি স্মার্টফোনটি। গ্যালাক্সি এফ৩৪। যাতে রয়েছে ৫০-মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি।

রেডমি ১২ ৫জি (Redmi 12 5G)

আগামী ১ লা আগস্ট ভারতে লঞ্চ করছে রেডমি ১২ ৫জি। ৫০-মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর সহ ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ থাকতে পারে এই নতুন মডেলে। যার দাম মাত্র ১০ হাজার টাকা।

এছাড়াও আগস্ট মাসে লঞ্চ করতে পারে রিয়েলমি জিটি ফাইভ (Realme GT 5), ভিভো ভি২৯ সিরিজ (Vivo V29 Series) এবং ইনফিনিক্স জিটি ১০ প্রো (Infinix GT 10 Pro)।