OnePlus 12 Launch Date:নতুন বছরের গোড়াতেই আসতে চলেছে ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোন ওয়ান প্লাস ১২, বিস্তারিত জানতে করুন ক্লিক
One Plus 12 Launch Photo Credit: Twitter@MKBHD

নতুন বছরের গোড়াতেই আসতে চলেছে ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোন। বাজারের খবর, ডিসেম্বরের ৪ তারিখ চিনে লঞ্চ হয়ে যাওয়ার পর তারপর ২০২৪ এর জানুয়ারিতে আন্তর্জাতিক বাজারে লঞ্চ হবে এই স্মার্টফোন। আশা করা হচ্ছে ভারতেও জানুয়ারি মাসে লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস ১২ (One Plus 12)। ইতিমধ্যেই ভারতের অফিসিয়াল ওয়েবসাইটে  এই ফোনকে নথিভুক্ত করা হয়েছে। তাই সামনে আসা এখন কিছুদিনের অপেক্ষা।ঙ্গত ২৭ নভেম্বর থেকে নতুন স্মার্টফোনের জন্য একটি প্রচারমূলক প্রচার চালাচ্ছে ওয়ান প্লাস, যে ক্যাম্পেইন চলবে আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত। সেই থেকে মনে করা হচ্ছে জানুয়ারীতেই আসবে নতুন ওয়ান প্লাস ১২। তবে নির্মাতা বা কোম্পানি এখনও এই ধরনের কোনো তথ্য অনুমোদন করেনি।

হাই-এন্ড ফোনের দৌড়ে সবাইকে চমক দিতে এই ফোনের সঙ্গে OnePlus 12R ও লঞ্চ করতে পারে সংস্থা।চলতি বছর ফেব্রুয়ারিতে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ১১-এর উত্তরসূরি হিসাবে এই ফোন সামনে আনবে সংস্থাটি।

ওয়ানপ্লাস ১২ সিরিজে কী ফিচার্স এবং স্পেসিফিকেশন থাকছে?

ওয়ানপ্লাস ১১-এর থেকে বেশ কিছু উন্নত এবং আধুনিক ফিচার্স দিতে চলেছে এই হ্যান্ডসেট।  থাকবে নতুন Snapdragon 8 Gen 3 প্রসেসর এবং ProXDR ডিসপ্লে। থাকবে সর্বোচ্চ 2600 নিটস ব্রাইটনেস, 2K রেজোলিউশন। ফোনে মিলবে অ্যান্ড্রয়েড 14 অপারেটিং সিস্টেম ColorOS 14।ফটোগ্রাফির জন্য রয়েছে Sony LYTIA LYT808 প্রাইমারি রিয়ার সেন্সর সঙ্গে 64 মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফটো লেন্স। বিভিন্ন টেক রিপোর্টে জানা গিয়েছে, এতে 6,82 ইঞ্চি কার্ভ QHD+ ডিসপ্লে থাকবে সঙ্গে ট্রিপল রিয়ার ক্যামেরা সাপোর্ট।স্মার্টফোনের সামনে থাকতে পারে 32 মেগাপিক্সেল ফ্রন্ট সেন্সর, ওয়ানপ্লাস 12-তে এলার্ট স্লাইডার এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে বায়োমেট্রিক আনলকের জন্য। ফোনের ব্যাটারি ক্যাপাসিটি থাকতে পারে 5,400mAh। ফাস্ট চার্জিংয়ের ক্ষেত্রে 100W ওয়্যার এবং 50W ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা দেওয়া হতে পারে। কারণ ওয়ানপ্লাস 11-এও 100W চার্জিংয়ের সুবিধা রয়েছে।