Honor 5G Smartphone: নতুন খবর, ৭ ইঞ্চি ডিসপ্লের 5G ফোন আনছে অনার
অনার (Photo Credits: IANS)

বেজিং, ২২ জুন: চলতি বছরেই বাজারে আসছে অনারের নতুন 5G ফোন। অনারের (honor) প্রেসিডেন্ট ঝাও মিং এই খবর দিয়ে জানালেন এই নতুন ফোনটির ডিসপ্লে ৭ ইঞ্চি। সম্ভবত 5G ফোনটি সম্প্রতি লঞ্চ করা অনার X10 সিরিজের অন্তর্ভুক্ত। গিজমো চায়নার দাবি, সাত ইঞ্চি ডিসপ্লের এই নতুন ফোন মার্কেটে Honor X10 Max হিসেবেই জনপ্রিয় হতে চলেছে। অনার ছাড়াও চলতি বছরে বেশকিছু স্মার্ট ফোন প্রস্তুতকারক সংস্থা সাত ইঞ্চি ডিসপ্লের ফোন আনতে চলেছে। ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লে. ফ্লেক্সিবল এলেড প্যানেল-সহ নতুন Galaxy M41 স্মার্ট ফোন বাজারে আনছে স্যামসাং।

এই প্রসঙ্গে ঝাও মিং বলেন, সম্প্রতি মিডিয়া টেকের সঙ্গে বন্ধন দৃঢ় করেছে অনার। এবং আপকামিং নতুন স্মার্ট ফোনে 5G চিপসেট ব্যবহারের পরিকল্পনা করা হচ্ছে। মার্কিন সংস্থার সঙ্গে অনারের পেরেন্ট সংস্থা হাউইয়ের ব্যবসা নিষিদ্ধ হয়েছিল এক বছরের জন্য। তবে তার মেয়াদ আরও এক বছর বেড়েছে। একই সঙ্গে হাউইএর চিপসেট সংক্রান্ত অ্যাকসেসেও সীমাবদ্ধতা এনেছে মার্কিন যুক্তরাষ্ট্র। আরও পড়ুন-Kanpur: যোগীর রাজ্যের সরকারি হোমে ৫৭ কিশোরীর শরীরে করোনাভাইরাস, সংক্রামিতদের ৫ জন অন্তঃসত্ত্বা

এমনিতেই লকডাউনের বাজারে করোনাভাইরাস উৎপত্তির জন্য চিনের উপরে একের পর এক দোষারোপ চলছে। সেখানে ভারতের সঙ্গে সীমান্ত সমস্যা ও লাল ফৌজের হামলায় চিনা পণ্য় বয়কটের ধুম পড়েছে দেশজুড়ে। এই পরিস্তিতিতে ফের নতুন করে বাজার ধরতে নামছে চিনের ফোন প্রস্তুতকারক সংস্থাগুলি। তবে তার কতটা বাস্তবায়ন সম্ভব, তা সময় বলবে।