Netflix To Stop Password Sharing Outside Family: পরিবারের বাইরে শেয়ার করা যাবে না নেটফ্লিক্সের পাসওয়ার্ড, নতুন নিয়মে কি চাপে ব্যবহারকারীরা?
নেটফ্লিক্স (Photo Credits: Netflix)

নতুন সিনেমা হোক কিংবা ওয়েব সিরিজ, বিনোদনের ভাণ্ডার এখন ডিজিটাল প্ল্যাটফর্ম। আর এই প্ল্যাটফর্মের সুবিধা হল, একজন এর সাবস্ক্রিপশন নিলে অন্তত চারটি মোবাইল কিংবা অন্য ডিভাইস থেকে সমস্ত প্রোগ্রাম দেখার সুযোগ পান। এককথায়, এক খরচেই বন্ধু কিংবা পরিবারের সঙ্গে ভাগ করে নেওয়া যায় পাসওয়ার্ড। কিন্তু এবার হয়তো সেই আনন্দে ছেদ পড়তে চলেছে। কারণ নতুন ফিচার আনতে চলেছে Netflix।

নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ারিংয়ের নয়া নিয়মে বাড়ির বাইরে কারও সঙ্গে নিজের পাসওয়ার্ড ভাগ করে নেওয়া যাবে না। সাবস্ক্রিপশন মডেল লঞ্চের পর থেকেই পাসওয়ার্ড শেয়ারিংয়ের সমস্যা Netflix - এর ব্যবসাকে ক্ষতিগ্রস্থ করেছে। কিন্তু এতদিন এই নিয়ে কোনও পদক্ষেপ নেয়নি সংস্থা। সম্প্রতি গ্রাহক সংখ্যা কমতে শুরু করায় নড়েচড়ে বসে Netflix.

নতুন নিয়মে স্ট্রিমিং প্ল্যাটফর্মটি তার সহায়তা কেন্দ্রে যে তথ্য  আপডেট করেছে তাতে বলা হয়েছে এইযে শুধুমাত্র একটি পরিবারের মধ্যে থাকা সদস্যদের মধ্যে অ্যাকাউন্টগুলি ভাগ করা যাবে৷ ডিভাইসগুলি প্রাথমিক অবস্থানের সাথে যুক্ত রয়েছে তা নিশ্চিত করতে নেটফ্লিক্স( Netflix) তাঁর  ব্যবহারকারীদের প্রতি ৩১ দিনে একবার ওয়াই ফাইই (Wi-Fi) এর সাথে সংযোগ করতে বলবে।