Jobs Cut In ByteDance: ফের গণছাঁটাই, চিনা কোম্পানি বাইট ডান্স থেকে চাকরি খোঁয়াচ্ছেন বহু কর্মী
Byte Dance (Photo Credit: Twitter)

বেজিং, ৪ জানুয়ারি: ট্যুইটার (Twitter), মেটা (Meta), অ্য়ামাজন, এইচপি-র পর এবার বাইট ডান্স। চিনের এই কোম্পানির তরফে এবার কয়েক হাজার কর্মীর চাকরি যেতে বসেছে। টিকটকের 'পেরেন্ট কোম্পানি' বাইট ডান্সের (ByteDance) তরফে এবার কর্মী সংকোচনের খবর প্রকাশ করা হয়েছে। সাউথ চায়না মর্নিং পোস্টের তরফে বাইট জান্সে কর্মী ছাঁটাইয়ের কথা জানানো হয়েছে। যা নিয়ে ফের শুরু হয় শোরোগল। নতুন বছরের শুরুতেই ফের চিনের এই কোম্পানির কর্মী ছাঁটাইয়ের ঘোষণায় শোরগোল শুরু হয়েছে।

প্রসঙ্গত ভারত জুড়ে যখন একাধিক চিনা অ্যাপ এবং কোম্পানিকে নিষিদ্ধ করা হয়, তার মধ্যে স্থান পায় বাইট ডান্সও। ওই সময় ভারতে থাকা একাধিক বাইট ডান্সের কর্মীরা চাকরি খোঁয়াতে শুরু করেন। এবার চিনের সেই কোম্পানির তরফে গোটা বিশ্ব জুড়ে কর্মী ছোঁটাইয়ের ঘোষণা করা হয়।

আরও পড়ুন: Google Layoffs 2023: নতুন বছরে কর্মী ছাঁটাই গুগলে! কাজ হারাচ্ছেন ১০ হাজার কর্মী  

প্রসঙ্গত এলন মাস্কের হাতে ট্যুইটারের ক্ষমতা যাওয়ার পর মাইক্রো ব্লগিং কোম্পানি থেকে একের পর এক ছাঁটাইয়ের খবর আসতে শুরু করে। এবরপর মার্ক জুকারবার্গও মেটা থেকে কর্মী সংকোচনের ঘোষণা করেন। জনপ্রিয় ই-কমার্স সংস্থা অ্যামাজনও একের পর এক কর্মী সংকোচন শুরু করে। যা নিয়ে প্রায় গোটা বিশ্ব জুড়ে তোলপাড় শুরু হয়ে যায়।