Tech Jobs In India: কর্মী ছাঁটাইয়ের বাজারে সুখবর! ৩ হাজার স্নাতককে চাকরি দেবে তথ্যপ্রযুক্তি সংস্থা Vee Technologies
Photo Credits: Wikimedia Commons

নিউইয়র্ক: বিশ্বজুড়ে বিভিন্ন তথ্যপ্রযুক্তি ও আন্তর্জাতিক সংস্থাগুলি যখন কর্মী ছাঁটাইয়ের (Layoffs) রাস্তায় হাঁটছে তখন উল্টো পথে হাঁটার সিদ্ধান্ত নিল মার্কিন (USA) তথ্যপ্রযুক্তি পরিষেবা সংস্থা (IT Services Firm) ভি টেকনোলজিস (Vee Technologies)। আগামী ১২ মাসের মধ্যে তারা নিজেদের সংস্থায় ৩ হাজার নতুন স্নাতক (Fresh Graduates) নিযুক্ত করার (Recruit) পরিকল্পনা নিয়েছে বলে জানা গেছে। আর সংস্থার কাজে গতি আনার জন্য তারা ইতিমধ্যেই মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম (Micro-blogging platform) কু (Koo) ও ডেলিহান্টের (Dailyhunt) প্রাক্তন আধিকারিক ভূপেন্দ্র যোশীকে (Bhupendra Joshi) সংস্থার নতুন মুখ্য মানবসম্পদ আধিকারিক (Chief Human Resources Officer) হিসেবে নিযুক্ত করেছে।

জানা গেছে, বেঙ্গালুরু ও নিউইয়র্কে সদর দফতর থাকা এই তথ্যপ্রযুক্তি পরিষেবা প্রদানকারী সংস্থাটি তামিলনাড়ুতে কর্মকাণ্ড শুরু করার জন্য ২০০ কোটি টাকা বরাদ্দ করেছে। আর তারই অংশ হিসেবে সংস্থার বায়োটেক, বিজ্ঞাব ও কলা বিভাগে ১২০০ জন নতুন স্নাতককে নিযুক্ত করার প্রক্রিয়া শুরু করেছে।

ভূপেন্দ্র যোশীকে নিযুক্ত করা প্রসঙ্গে ভিই টেকনোলজিস-এর সিইও চোকো ভাল্লিয়াপ্পা বলেন, "গত দু দশক ধরে ভিই টেকনোলজিসে আমরা যে মানুষ-কেন্দ্রিক সংস্কৃতি গড়ে তুলেছি বিভিন্ন দেশের মানবসম্পদ সংক্রান্ত কাজকর্ম সামলানো যোশীর অভিজ্ঞতা তাতে নতুন গতি আনবে। এর আগে যোশী ডেলিহান্ট, টিসিএস ই-সার্ভ এবং জেপি মরগ্যান চেজ-সহ অন্যান্য সংস্থাকে বৃদ্ধি পেতে সাহায্য করেছে।" আরও পড়ুন: Generative AI Could Hit 300 Million Jobs: কৃত্রিম বুদ্ধিমত্তা কেড়ে নিতে পারে ৩০০ মিলিয়ন চাকরি, গোল্ডম্যান শ্যাক্সের প্রতিবেদন বলছে তাই