Huawei New Smartphone: নতুন স্মার্টফোন আনল Huawei, জেনে নিন নতুন ফোনের ফিচার, বৈশিষ্ট্য
Huawei Y9s Smartphone (Photo Credits: Huawei)

নতুন একটি স্মার্টফোন বাজারে আন চিনের স্মার্টফোন (Smartphone) প্রস্তুতকারী সংস্থা Huawe। নতুন স্মার্টফোনটির নাম Huawei Y9s। খবরে বলা হয়েছে, নতুন এই স্মার্টফোনটি Honor 9X Pro-র একটি নবতম সংস্করণ। যা Kirin 710F SoC দ্বারা চালিত। তবে Honor 9X Pro-তে রয়েছে Kirin 810 চিপসেট। ইতিমধ্যেই Huawei অফিশিয়াল ওয়েবসাইটে এই ফোন দেখা গেছে। তাতে ফোনটির বিবরণ এবং বৈশিষ্ট্য দেওয়া আছে। Huawei Y9s ফোনের পিছনে থাকছে তিনটি ক্যামেরা আর গ্রেডিয়েন্ট ফিনিশ। ফোনের পাশে থাকছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। সেলফি তোলার জন্য এই ফোনে থাকছে একটি পপ-আপ ক্যামেরা। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও থাকছে এই ফোনে।

Huawe-র নতুন স্মার্টফোনটি 6.59-ইঞ্চি নচলেস ডিসপ্লে সহ স্ক্রিন-টু-বডি রেশিও 91 শতাংশ এবং স্ক্রিন রেজোলিউশন 1080p। তদুপরি, ডিসপ্লে স্ক্রিনটি 391 পিপিআই এর পিক্সেল ঘনত্বের সাথে আসে। ত্বকের নিচে, হুয়াওয়ে ওয়াই 9 এস একটি কিরিন 710 এফ চিপসেট দ্বারা চালিত যা 6 জিবি র‌্যাম এবং 128 গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সহ মিলিত হয়। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ 512 জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। Huawei Y9s ফোনের পিছনে তিনটি ক্যামেরা থাকবে। প্রাইমারি ক্যামেরায় থাকছে 48 মেগাপিক্সেল সেন্সর। সঙ্গে থাকছে একটি 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর একটি 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য Huawei Y9s ফোনে একটি 16 মেগাপিক্সেল পপ-আপ ক্যামেরা থাকছে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। স্ক্যানারটি পাওয়ার বোতামের মধ্যে এমবেড করা আছে। আরও পড়ুন: WhatsApp Business App: হোয়াটসঅ্যাপ থেকেই এবার অর্ডার করতে পারবেন আপনার পছন্দের খাবারটি, হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপে যোগ হল ক্যাটালগ ফিচার

Huawei Y9s ফোনের ভিতরে 4,000 mAh ব্যাটারি থাকবে। কোম্পানির দাবি এই ফোনে টানা 40 ঘণ্টা ফোনে কথা বলা যাবে। এছাড়াও 9 ঘণ্টা মিউজিক প্লে ব্যাক আর 80 ঘণ্টা ভিডিও প্লে ব্যাক সাপোর্ট থাকছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে থাকছে Bluetooth 4.2, Wi-Fi 802.11 b/g/n, USB Type-C, GPS/ A-GPS, Glonass। নতুন এই স্মার্টফোনের আয়তন 163.1x77.2x8.8 মিমি। আর ওজন 206 গ্রাম। দুটি রঙে পাওয়া যাবে নতুন Huawei Y9s। একটি মিডনাইট ব্ল্যাক, অন্যটি ব্রিডিং ক্রিস্টাল। ফোনটিতে 4,000 এমএএইচ ব্যাটারি রয়েছে। ফোন করে থেকে বিক্রি করা হবে তা এখনও জানায়নি Huawei।