HCLTeach: ছাঁটাইয়ের বাজারে সুখবর! ৮৫ শতাংশ কর্মীর মাইনে বাড়াচ্ছে এই ভারতীয় সংস্থা
Photo Credit- Facebook

নয়াদিল্লি: কিছুদিন আগেই খবর পাওয়া গেছিল এই ত্রৈমাসিকে কিছু অংশের কর্মীর বেতনে ১০০ শতাংশ পরিবর্তন আনছে টাটা কনসালটেন্সি সার্ভিসেস (Tata Consultancy Services)। চারিদিকে কর্মী ছাঁটাইয়ে (Layoffs) এই বাজারে খবরটি স্বস্তি দিয়েছিল। এবার সেই একই পথে হেঁটে সংস্থার ৮৫ শতাংশ কর্মীর মাইনে বাড়ানোর কথা ঘোষণা করল এইচসিএলটেক (HCLTech)। সংস্থার তরফে জানানো হয়েছে তারা ২০২২-২৩ আর্থিক বর্ষের চতুর্থ ত্রৈমাসিকে (Q4 FY2023) ৮৫ শতাংশ কর্মীর মাইনে বাড়াবে।

এপ্রসঙ্গে এইচসিএলটেক-এর চিফ পিপিল অফিসার (Chief People Officer) রাম সুন্দরাজন জানান, আগের ত্রৈমাসিকগুলোর মতো ২০২৩ আর্থিক বর্ষের চতুর্থ ত্রৈমাসিকও মাইনে বাড়ানো হবে। বলেন, "পরিবর্তনশীল বেতনের (Variable Pay) বিষয়টি নিয়েই কথা শুরু করি। আমার মনে হয় সবার মনে এই প্রশ্ন একদম উপরের দিকে রয়েছে। আমাদের পরিবর্তনশীল বেতনের বিষয়ে কোনও রদবদল করতে চাই না আমরা। এই ত্রৈমাসিকে আমাদের ৮৫ শতাংশ কর্মীকে পরিবর্তনশীল বেতন দেওয়া হবে। মাত্র পাঁচ শতাংশ এদিক ওদিক হবে এই সিদ্ধান্তের ফলে। তাই খুব বড় অঙ্কের বিষয় হবে না। তাই পরিবর্তনশীল বেতনের বিষয়ে সংস্থার য়া নীতি তা কোনও রদবদল হবে না।"

প্রসঙ্গত উল্লেখ্য, পরিবর্তনশীল বেতনের অর্থ হল সংস্থার সাফল্যের জন্য কর্মীদের ভালো কাজের পুরস্কার। প্রতিদিনের কাজের বাইরে গিয়ে সংস্থার উন্নতির জন্য কর্মীদের পরিশ্রমের দাম এভাবেই দিয়ে থাকে বিভিন্ন সংস্থা। আরও পড়ুন: Artificial Intelligence Race: চ্যাটজিপিটির প্রতিদ্বন্দ্বীতায় নতুন টিম প্রস্তুত করছেন সুন্দর পিচাই