Google Pay: এবার গুগল পে ব্যবহার করে ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট করতে পারবেন গ্রাহকরা

নতুন দিল্লি, ২৮ অগাস্ট: এবার গুগল পে (Google Pay) ব্যবহার করে ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট (Fixed Deposits) করতে পারবেন গ্রাহকরা। আমেরিকান টেক জায়ান্ট গুগল সম্প্রতি ফিনটেক স্টার্টআপ সেতুর (Setu) সঙ্গে এই বিষয়ে ট্রাইআপ করেছে। যাতে ব্যবহারকারীরা ডিজিটাল ওয়ালেট প্ল্যাটফর্মের মাধ্যমে ফিক্সড ডিপোজিট (এফডি) অ্যাকাউন্ট খুলতে পারেন। গুগল পে প্রাথমিকভাবে তার ব্যবহারকারীদের ইকুইটাস স্মল ফিন্যান্স ব্যাঙ্কে এক বছর পর্যন্ত এফডি খোলার সুবিধা দেবে। পরে উজ্জীবন স্মল ফিন্যান্স ব্যাঙ্ক এবং এইউ স্মল ফিন্যান্স ব্যাঙ্কও তালিকায় যোগ হবে বলে আশা করা হচ্ছে।

জানা যাচ্ছে, ৭-২৯ দিন, ৩০-৪৫ দিন, ৪৬-৯০ দিন, ৯১-১৮০ দিন, ১৮১-৩৬৪ দিন এবং ৩৬৫ দিন সময়সীমা পর্যন্ত এফডি করা যাবে। সর্বনিম্ন সুদের হার ৩.৫ শতাংশ। এক বছরের ক্ষেত্রে সর্বোচ্চ সুদের হার ৬.৩৫ শতাংশ নির্ধারণ করা হয়েছে। আরও পড়ুন: Tokenised Card Transactions: শীঘ্রই হাতঘড়ি ও ব্যান্ডের মাধ্যমে আর্থিক লেনদেন করা যাবে

গ্রাহকরা ওয়ান-টাইম পাসওয়ার্ড (ওটিপি)-র মাধ্যমে আধার-ভিত্তিক কেওয়াইসি প্রক্রিয়া অনুসরণ করে সাইন আপ করতে পারবেন। গুগল ইন্ডিয়া এখনও এই সুবিধা চালুর বিষয়টি নিশ্চিত করেনি। গুগল পে -তে নতুন ফিচারের আনুষ্ঠানিক লঞ্চের তারিখও গোপন রাখা হয়েছে।