Facebook: এবার ফেসবুক থেকে সহজেই ফোটো বা ভিডিয়ো ট্রান্সফার করা যাবে ড্রপবক্সে
ফেসবুক (Photo Credits: Cnet)

আপনি যদি নিজের ফেসবুক (Facebook) অ্যাকাউন্ট থেকে ছবি বা ভিডিয়ো এক্সপোর্ট করতে চান তবে আপনার কাছে এখন আরও বিকল্প রয়েছে। আজ থেকে, ফেসবুক ব্যবহারকারীরা এই ফাইলগুলি ড্রপবক্স (Dropbox) এবং Koofr-এ রাখতে পারবেন। এছাড়াও গুগল ফটোতেও ছবি বা ভিডিয়ো এক্সপোর্ট করার সুযোগ রয়েছে। বিশ্বব্যাপী ফেসবুক ব্যবহারকারীরা জুন থেকে গুগল ফটোতে ফটো এক্সপোর্ট করতে পারছেন।

এই পরিবর্তনগুলি বৃহত্তর ডেটা স্থানান্তর প্রকল্পের অংশ। যার লক্ষ্য ফেসবুক, গুগল, মাইক্রোসফট এবং টুইটারের মধ্যে ডেটা ডাউনলোড এবং স্থানান্তর করা সহজতর করা। ফেসবুক বলছে যে ব্যবহারকারীদের ফাইল ট্রান্সফার করার আগে তাদের পাসওয়ার্ড পুনরায় দিতে হবে। এবং ডেটা ট্রান্সফারের সময় ডেটা এনক্রিপ্ট করা হবে। তবে সংস্থাটি আরও বলেছে যে কী ধরণের ডেটা ট্রান্সফার করা যাবে এবং কে এটির সুরক্ষার জন্য দায়বদ্ধ থাকবে সে সম্পর্কে আরও স্পষ্ট নিয়ম দরকার। সংস্থাটি বলছে, এটি নীতিনির্ধারকদের ওপর নির্ভর করে। আরও পড়ুন: Oppo F17 Series Launched: Oppo F17 Pro এবং Oppo F17 স্মার্টফোন নিয়ে লঞ্চ করল ভারতে

ফেসবুক থেকে গুগল ফটো, ড্রপবক্সে ফোটো এবং ভিডিয়ো ট্রান্সফার করতে, ফেসবুক সেটিংসে গিয়ে 'Your Facebook Information' সিলেক্ট করুন। এরপর 'Transfer a Copy of Your Photos or Videos' সিলেক্ট করুন। এরপর আপনার পাসওয়ার্ড দিয়ে যেখানে ইচ্ছা সেখানে ফাইল ট্রান্সফার করুন।