Facebook Built Face Recognition App: আপনার পাশে দাঁড়িয়ে থাকা মানুষটি আদৌ আপনার সহকর্মী কিনা চিনে নিতে পারবেন নিমেষেই, ফেসবুক আনছে নতুন অ্যাপ
ফেসবুক আনছে নতুন অ্যাপ (Photo Credits: Cnet)

সান ফ্রান্সিসকো, ২৩ নভেম্বর: বেশ কিছুদিন ধরেই চলছিল পরীক্ষা (Experiment)। এবার নিজেদের কর্মচারীদের (Employee) উপর পরীক্ষা চালিয়ে নতুন এক অ্যাপ নিয়ে এল ফেসবুক (Facebook)। এই অ্যাপটিকে কাজে লাগিয়ে আপনি চিনে নিতে পারবেন আপনার পাশে দাঁড়িয়ে থাকা মানুষটি আদৌ আপনার সহকর্মী কিনা। বিজনেস ইনসাইডারের তথ্য বলছে, এখন এই অ্যাপ সম্পর্কিত খবর সামনে এলেও অনেক আগেই এই অ্যাপ বানিয়েছে মার্ক জুকারবার্গের (Mark Zuckerberg) সংস্থা।

নিজের স্মার্টফোনে (Smartphone) ওই অ্যাপ ডাউনলোড করে আপনার পাশে দাঁড়িয়ে থাকা মানুষটির মুখের উপর ধরলেই প্রযুক্তি আপনাকে জানিয়ে দেবে আপনার পাশে দাঁড়িয়ে থাকা ব্যক্তিটি আদৌ আপনার সংস্থায় কাজ করে কিনা। এই অ্যাপটি জনসাধারণের জন্য এখনই ব্যবহারযোগ্য করে বাজারে ছাড়বে কিনা সে বিষয়ে এখনও কিছু জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ। অ্যাপটির নাম সম্পর্কেও কিছু জানা যায়নি। আরও পড়ুন: Facebook Launches Whale: শীঘ্রই 'হোয়েল' নিয়ে হাজির হতে চলেছে ফেসবুক!

গতকাল শুক্রবার সংস্থার এক মুখপাত্র (Spokesperson) সিএনইটিকে দেওয়া এক বিবৃতিতে জানিয়েছেন, "নতুন প্রযুক্তি সম্পর্কে জানার জন্য আমাদের সংস্থা অভ্যন্তরীণভাবে নিয়মিত অ্যাপস তৈরি করে। এই অ্যাপটি ফেসবুক কর্মীদের জন্যই শুধুমাত্র উপলভ্য। এই অ্যাপটি ব্যবহার করে কর্মচারীরা তাঁদের সহকর্মী এবং বন্ধুদের সনাক্ত করতে পারবেন।"