Dell Layoffs: আবার কর্মী ছাঁটাইয়ের ভ্রুকুটি ডেল টেকনোলজিস-এ,  এবার কি কোপ পড়বে বিক্রয় বিভাগের কর্মীদের ওপর?
Dell Layoff Photo Credit- Twitter@ians_india

ডেল টেকনোলজিস তাঁদের নতুন অংশীদার-চালিত বাজার কৌশলের অংশ হিসাবে তাদের বিক্রয় বিভাগ থেকে কিছু সদস্যকে ছাঁটাই করতে চলেছে। কোম্পানি অবশ্য নিশ্চিত করেনি যে এই ছাঁটাইগুলি এই বছরের শুরুতে ঘোষিত ৬৬৫০টি চাকরি ছাঁটাইয়ের অংশ বা অতিরিক্ত ছাঁটাই কিনা সেই ব্যাপারে।

সি আর এন এর রিপোর্ট, ডেল জানিয়েছে যে এটি "তার মূল বিক্রয় বিভাগের কর্মীদের মধ্যে চাকরির সংখ্যা কমিয়ে দেবে কারণ এটি একটি নতুন অংশীদার-নেতৃত্বাধীন মডেল গ্রহণ করে যা চ্যানেলের মাধ্যমে স্টোরেজ পণ্য বিক্রি করার জন্য তার সরাসরি বিক্রয় শক্তিকে আরও বেশি অর্থ প্রদান করে," ।

ডেলের একজন মুখপাত্র তাঁর বিবৃতিতে বলেছেন "আমাদের বিক্রয় দলের কিছু সদস্য কোম্পানি ছেড়ে চলে যাবে। আমরা এই সিদ্ধান্তগুলি হালকাভাবে নিই না, এবং আমরা তাদের পরবর্তী সুযোগে স্থানান্তরিত হওয়ার সাথে সাথে প্রভাবিতদের সমর্থন করব।"  মুখপাত্র বলেছেন, "আমরা সর্বদা প্রতিযোগিতামূলক থাকার জন্য আমাদের ব্যবসার মূল্যায়ন করি এবং আমাদের গ্রাহকদের এবং অংশীদারদের সেরা উদ্ভাবন, মূল্য এবং পরিষেবা প্রদানের জন্য আমরা সেট আপ করেছি তা নিশ্চিত করি।"

ফেব্রুয়ারী মাসে, ডেল ৬৫০০ কর্মী ছাঁটাই করে যা তৎকালীন ১,৩৩,০০০ শক্তিশালী কর্মীবাহিনীর প্রায় ৫ শতাংশ।অংশীদারদের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে যে তারা ছাঁটাইকে "ডেলকে দ্বিগুণ করার এবং বিক্রয় বৃদ্ধিকে চালিত করার সুযোগ হিসাবে" দেখেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেল কো-সিওও চাক হুইটেন আকস্মিকভাবে পদত্যাগ করার মাত্র দুই সপ্তাহ পরে চাকরি ছাঁটাইয়ের নতুন দফা এসেছিল।