Apple: নতুন বছরেই ৪টি ফাইভ জি ফোন বাজারে আনতে পারে অ্যাপল
(Photo Credits: Twitter)

সান ফ্রান্সিস্কো, ৪ ডিসেম্বর: আগামী বছরেই ৪টি নতুন ফাইভ জি (5G Connectivity) আইফোন (iPhone) বাজারে আনতে পারে অ্যাপল (Apple)। জানা যাচ্ছে, ৪টি ফোনের মধ্যে একটি ৫.৪ ইঞ্চি, দুটি ৬.১ ইঞ্চি এবং একটি ৭.৭ ইঞ্চির আইফোন। আরও জানা যাচ্ছে যে সংস্থাটি দুটি হাই এন্ড মডেল (একটি 6.১ ইঞ্চি, আরেকটি ৬.৭ ইঞ্জি) আনতে পারে। যেগুলিতে mmWave সাপোর্ট থাকবে। পাশাপাশি একটি ট্রিপল-লেন্স ক্যামেরা, উন্নত প্রযুক্তি, থ্রি ডি সেন্সিং প্রযুক্তির ফোন বাজারে আনতে পারে তারা। তবে দুটি লো-এন্ড মডেলে (একটি ৬.১ ইঞ্চি, অন্যটি ৫.৪ ইঞ্চি) mmWave সাপোর্ট বা থ্রি ডি সেন্সিং থাকবে না। তবে এতে ডুয়াল-লেন্স ক্যামেরা থাকবে।

জানা যাচ্ছে, আগামী বছরে অ্যাপল যে সব ফোন বাজারে আনবে তার সবকটিতেই Qualcomm's X55 modems ব্যবহার করতে চলেছে। এবং সেই modems গুলি mmWave এবং sub-6GHz spectrumspectrum সাপোর্ট করবে। চারটি আইফোন মডেলেরই OLEDs থাকবে। তারা স্যামসাং-র মতো OLEDs ডিসপ্লে ব্যবহার করবে। যা বর্তমানে ব্যবহৃত ডিসপ্লেগুলির চেয়ে পাতলা। আরও পড়ুন: Jio New Plan: ৬ ডিসেম্বর থেকে বাড়ছে জিও প্রিপেড প্ল্যানগুলির দাম, মিলবে ৩ গুন বাড়তি সুবিধাও

জে.পি. মরগান তাদের রিপোর্টে বলেছে যে ২০২১ সাল থেকে অ্যাপল বছরে দুবার নতুন আইফোন বজারে আনতে পারে। বর্তমানে তারা বছরে একবার নতুন ফোন বাজারে আনে।