WTC Final 2023: টেস্টে বিশ্ব চ্যাম্পিয়ন হতে চতুর্থ ইনিংসে টিম ইন্ডিয়ার চাই ৪৪৪ রান, চালকের আসনে অস্ট্রেলিয়া
Photoshoot on WTC Final Photo Credit: Twitter@BCCI

লন্ডন, ১০ জুন: টেস্টে বিশ্ব চ্যাম্পিয়ন হতে টিম ইন্ডিয়াকে ওভালে চতুর্থ ইনিংসে করতে হবে ৪৪৪ রান। যেটা করলে টেস্ট ক্রিকেটে রান তাড়ার করার বিশ্বরেকর্ড হবে। মানে বিশ্বরেকর্ড গড়া রান চেজ করলেই টেস্ট বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারবে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে ৮ উইকেটে ২৭০ রানে। আজ, শনিবার খেলা শেষ হতে আরও ৪৭ ওভার বাকি, আর কাল শেষদিনে হবে পুরো ৯০ ওভার। মানে ভারতের কাছে রান তাড়া করা আর অস্ট্রেলিয়ার বোলারদের দশ উইকেট তোলার জন্য থাকছে মোট ১৩৭ ওভার। টিম ইন্ডিয়ার এখন লক্ষ্য হবে এখান থেকে ম্যাচ বাঁচানো। কারণ ওভাল টেস্ট ড্র হলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে যুগ্মভাবে চ্যাম্পিয়ন হবে ভারত ও অস্ট্রেলিয়া।

এক ঘণ্টা বেশী সময় বৃষ্টি হলে তবে রিজার্ভ ডে, সোমবার গড়াবে ফাইনাল। এখন যেদিকে যা পরিস্থিতি তাতে একমাত্র বিরাট কোহলিদের অবিশ্বাস্য ব্যাটিং বা অলৌকিক কিছু বাঁচাতে পারে টিম ইন্ডিয়াকে। আরও পড়ুন-চতুর্থ ইনিংসে ব্যাট করে ওভালে সাফল্য কত? জানুন, সর্বোচ্চ শেষ ইনিংসের রান চেজ

দেখুন টুইট

এদিন, দুরন্ত হাফ সেঞ্চুরি করলেন উইকেটকিপার-ব্যাটার আলেক্স কারি (৬৬ অপরাজিত), ভাল সঙ্গ দিলেন মিচেল স্টার্ক (৪১)। সপ্তম উইকেটে কারি-স্টার্ক যোগ করলেন গুরুত্বপূর্ণ ৯৩ রান।

শেষ ইনিংসের রান চেজ

দেখুন টুইট

প্রসঙ্গত, প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার লিড ছিল ১৭৩ রানের। এদিনের খেলার শুরুতেই মার্নাস লাবুশনে উমেশ যাদবের বলে ব্যক্তিগত ৪১ রান করে ফিরে যান। এরপর ক্যামেরন গ্রিন ও অ্যালেক্স ক্যারির জুটির সৌজন্যে চতুর্থ দিন ৪৩ রান করে। তবে ক্যামেরন গ্রিনকে দুর্দান্ত বোল্ড করেন রবীন্দ্র জাদেজা। প্রথম ইনিংসের সেরা স্টিভ স্মিথ এবং হেডকে ফেরান ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজা।

এক নজরে ওভালের স্কোরবোর্ড

অস্ট্রেলিয়া: ৪৬৯, ২৭০/৮ (ডিক্লেয়ার)

ভারত: ২৯৬

ভারতকে জিততে হলে চাই ৪৪৪ রান।