Wimbledon 2022: কেরিয়ারের শেষ উইম্বলডনের সেমিফাইনালে সানিয়া, ৩৫ বছর বয়েসেও রানীর দেশে মির্জা ম্যাজিক
Sania Mirza (Photo Credits: IANS)

লন্ডন, ৫ জুলাই: ২০০৩ সালের ৬ জুলাই। উইম্বলডনের বালিকা বিভাগের ডবলসে ফাইনালে জিতে খেতাব হাতে তুলেছিলেন সানিয়া মির্জা (Sania Mirza)। দীর্ঘ ১৯ বছর পর, সেই ৬ জুলাই আরও একবার উইম্বলডনের ফাইনালে ওঠার লড়াইয়ে নামবেন ৩৫ বছরের সানিয়া। সানিয়া আগেই ঘোষণা করেছিলেন, চলতি মরসুমের পর তিনি আর পেশাদার টেনিসে খেলবেন না। সেই ঘোষণা মত এটাই সানিয়ার শেষ উইম্বলডন। সেই উইম্বলডনে মিক্সড ডববলসের সেমিফাইনালে উঠলেন ভারতের মহাতারকা এই টেনিস খেলোয়াড়। ক্রোয়েশিয়ার মাতে পাভিচকে সঙ্গে নিয়ে কোয়ার্টার ফাইনালে সানিয়া জিতলেন চতুর্থ বাছাই গ্যাব্রিয়েলা দাওরস্কি-জন পিয়ার্স জুটির বিরুদ্ধে।

চলতি উইম্বলডনের ষষ্ঠ বাছাই সানিয়া-পাভিচ জুটি কঠিন ম্যাচ জেতে ৬-৪, ৩-৬, ৭-৫। চোট থেকে ফিরে এসে টেনিস কোর্টে ম্যাজিক দেখাচ্ছেন সানিয়া। মা সানিয়ার খেলায় দেখা গেল পুরোনো ছন্দে। এর আগে কখনও এত বছরের কেরিয়ারে উইম্বলডনের মিক্সড ডবলসে এত দূর আসতে পারেননি তিনি। জীবনের শেষ উইম্বলডনে নিজেকে উজাড় করে দিচ্ছেন সানিয়া। চলতি উইম্বলডনে মহিলাদের ডবলসে প্রথম রাউন্ডে হারের পর, মিক্সড ডবলসে নিজেকে উজাড় করে দিচ্ছেন পাক তারকা ক্রিকেটার শোয়েব মালিকের মহাতারকা টেনিস খেলোয়াড় স্ত্রী।

দেখুন  টুইট

২০১৫ সালের উইম্বলডনের ডবলসে চ্যাম্পিয়ন হয়েছিলেন সানিয়া। তবে কখনও মিক্সড ডবলসে খেতাব জিততে পারেননি হায়দরাবাদের মহাতারকা এই টেনিস খেলোয়াড়।