India Vs West Indies: রোহিতের সঙ্গে ওপেনে ঋষভ পন্থ, ইশানের পরিবর্তে দলে ফিরলেন রাহুল
Rishabh Pant. (Photo Credits: Getty)

আমেদাবাদ, ৯ ফেব্রুয়ারি: আজ জিতলেই এক ম্যাচ বাকি থাকতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতবে টিম ইন্ডিয়া (Team India)। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) প্রথম একাদশে ফিরলেন লোকেশ রাহুল (Lokesh Rahul)। বোনের বিয়ের কারণে ছুটি নেওয়া রাহুল দলে ফিরলেও অবশ্য ওপেন করছেন না। টেস্ট, টি-২০-তে ওপেন করলেও ৫০ ওভারের ক্রিকেটে রাহুলকে মিডল অর্ডারেই চায় দল। আর তাই অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেন করছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। পন্থকে ওপেনার হিসেবে দেখে নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। পন্থ এই প্রথম সিনিয়র জাতীয় দলের হয়ে ওপেন করবেন। রোহিত-পন্থ জুটি হিট করলে আগামী দিনে টিম কম্বিনেশন গড়তে সুবিধা হবে টিম ইন্ডিয়ার।

ইশান কিষাণের পরিবর্তে দলে ফেরা রাহুল মিডল অর্ডারে নামবেন। ভারতীয় দলে এই একটাই পরিবর্তন। অন্যদিকে, চোটের কারণে সিরিজ বাঁচানোর ম্যাচে খেলতে পারছেন না কায়রন পোলার্ড। পোলার্ডের পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিচ্ছেন নিকোলাস পোরান। আরও পড়ুন: নিউ জিল্যান্ড সফরে প্রথম ম্যাচে কী হল ভারতীয় মহিলা দলের ফল

ভারতের প্রথম একাদশ- রোহিত শর্মা (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটকিপার), বিরাট কোহলি, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা, যুজবেন্দ্র চাহাল।

শিখর ধাওয়ান, ঋতুরাজ গায়কোয়েড়ের করোনা, অপর ওপেনার মায়াঙ্ক আগরওয়াল কোয়ারেন্টিনে থাকায় কেএল রাহুলকে ডেকে পাঠানো হয়। প্রথম ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে পাঠানো হয় ইশান কিষাণকে। সেই ম্যাচে ইশান ৩৬ বলে ২৮ রান করেছিলেন। ইশানের পরিবর্তে রোহিতের সঙ্গে ওপেন করতে পারবেন রাহুল। যে রাহুল দক্ষিণ আফ্রিকায় রোহিতের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিয়েছিলেন।