বিশ্বকাপের দেশে টি-২০তে হার দিয়ে সফর শুরু ভারতের মহিলাদের
Indian Women Cricket Team. (Photo Credits: Getty Images)

ওয়েলিংটন, ৯ ফেব্রুয়ারি: নিউ জিল্যান্ড সফরের শুরুটা হার দিয়ে হল ভারতীয় মহিলা দলের। যে নিউ জিল্যান্ডে আগামী মাসের ৪ তারিখ থেকে শুরু হচ্ছে মহিলাদের ওয়ানডে বিশ্বকাপ। কিউইদের বিরুদ্ধে এক ম্যাচের টি টোয়েন্টি সিরিজে হরমনপ্রীত কউরের ভারত হারল ১৮ রানে। প্রথম ব্যাট করে নিউ জিল্যান্ডের মহিলারা নির্ধারিত ২০ ওভারে করে ১৫৫ রান। নিয়মিত ব্যবধানে উইকেট হারালেও কিউই ব্যাটাররা রানের গতি সব সময় ঠিক রাখায় জয়ের মত স্কোর তুলতে পারে। ক্যুইন্সটাউনে আয়োজিত এই টি টোয়েন্টিতে জিততে হলে ১৫৬ রান করতে হবে, এমন শর্তে খেলতে নেমে সেট হয়েও শেষ করতে পারাটাই হরমনপ্রীতদের হারের পিছনে বড় কারণ হয়ে থাকল। দলের পক্ষে সর্বোচ্চ করেন সাবভেনেনি মেঘনা (৩০ বলে ৩৭)।

বাংলার উইকেটকিপার-ব্যাটসম্যান রিচা ঘোষ ১২ রানে আউট হন। লোয়ার মিডল অর্ডার ও টেলেন্ডাররা কিছুই করতে পারেননি। অধিনায়িকা হরমনপ্রীত করেন ১২ রান। দলের তারকা ওপেনার শেফালি ওপেনার ১৩ রানে আউট হন। আরও পড়ুন: কীভাবে দেখবেন আজ ভারত-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে

দেখুন টুইট

চলতি নিউ জিল্যান্ড সফরে ভারতীয় দল একটি টো টেয়ন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। ওয়ানডে সিরিজ শুরু শনিবার থেকে। আগামী মাসে এই নিউ জিল্যান্ডেই বিশ্বকাপে খেলতে নামবে ভারতীয় মহিলা দল। গত বিশ্বকাপে ভারতীয় মহিলা দল রানার্স হয়েছিল। এবার প্রথম ম্যাচে ৬ মার্চ, ভারত খেলবে পাকিস্তানের বিরুদ্ধে। বিশ্বকাপের পর জুলাইয়ে কমনওয়েলথ গেমসে টি টোয়েন্টিতে খেলবে ভারতীয় মহিলা টি টোয়েন্টি দল।