Tokyo Paralympics 2020: প্যারালিম্পিক্সে সোনা জয়ী মনীশ নরওয়ালকে ৬ কোটি, রুপো জয়ী সিংহরাজকে ৪ টাকার আর্থিক পুরস্কার ঘোষণা হরিয়ানা   সরকারের
Manish Narwal and Singhraj Adhana

টোকিও, ৪ সেপ্টেম্বর: টোকিও প্যারালিম্পিক্সে শ্যুটিংয়ের ৫০ মিটার পিস্তল (SH1)- বিভাগে সোনা জয়ী মণীশ নারওয়ালকে (Manish Narwal)৬ কোটি টাকা আর্থিক পুরস্কারের কথা ঘোষণা করল হরিয়ানা সরকার। পাশাপাশি এই বিভাগে রুপো জয়ী সিংহরাজ আধানাকে ৪ কোটি টাকার আর্থিক পুরস্কার দিল নীরজ চোপড়ার রাজ্যের সরকার। এদিন সকালে প্যারালিম্পিক্স শুটিংয়ে সোনা জিতলেন ভারতের মণীশ নারওয়াল।

পি-৪ মিক্সড ৫০ মিটার পিস্তল এসএইচ ১ বিভাগে তিনি সোনা জিতেছেন। একই ইভেন্টে রুপো জিতেছেন সিংহরাজ আধানা (Singhraj Adhana)। মণীশের সোনায় চলতি প্যারালিম্পিক্সে ভারত মোট ৩টি সোনা জিতল। যা এর আগে কোনও প্যারালিম্পিক্সে করে দেখাতে পারেনি ভার। আরও পড়ুন:  প্যারালিম্পিক্স তিরন্দাজিতে ব্রোঞ্জ জিতলেন ভারতের হরবিন্দর সিং

এই নিয়ে ANI-র টুইট

টোকিও প্যারালিম্পিক্স শুটিংয়ে সোনাজয়ী মণীশ নারওয়ালকে (Manish Narwal) অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তিনি টুইটে লেখেন, "টোকিও প্যারালিম্পিক্সে গৌরব অব্যাহত রয়েছে। তরুণ এবং প্রতিভাবান মনীশ নারওয়ালের দুর্দান্ত সাফল্য। তাঁর স্বর্ণপদক জয় ভারতীয় খেলাধুলার জন্য একটি বিশেষ মুহূর্ত। তাঁকে অভিনন্দন। আগামীর জন্য শুভ কামনা।" একই ইভেন্টে রুপো জয়ের জন্য সিংহরাজ আধানাকেও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা

টোকিও অলিম্পিকে এখনও পর্যন্ত ভারত মোট ১৫টি পদক জিতেছে। ৩টি সোনা, ৭টি রুপো, ৫টি ব্রোঞ্জ। গতকাল টোকিও প্যারালিম্পিক্সের (Tokyo Paralympics) পুরুষদের ব্যক্তিগত রিকার্ভ ওপেনে ব্রোঞ্জ জিতলেন ভারতের হরবিন্দর সিং (Harvinder Singh)। কোরিয়ান কিম মিন সুকে হারিয়েছেন তিনি। সেমিফাইনালে হেরে হরবিন্দর ব্রোঞ্জ পদকের লড়াইয়ে নামেন।