Tokyo Olympics 2020: টোকিওতে টানা দুদিন দুটো ম্যাচে হেরে অলিম্পিক থেকে খালি হাতেই ফিরছেন নোভাক জকোভিচ
টেনিস তারকা নোভাক জোকোভিচ (Photo Credits: Getty Images)

টোকিও, ৩১ জুলাই: টোকিও অলিম্পিক (Tokyo Olympics 2020) শুরুর আগে তিনি ছিলেন অপরাজিত। চলতি বছর টেনিসের তিনটে গ্র্যান্ডস্লামের তিনটেতেই জিতে টোকিওতে প্রথমবার অলিম্পিক সোনা জয়ের লক্ষ্যে নেমেছিলেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ (Novak Djokovic)। কিন্তু কোথায় কী! হারতে ভুলে যাওয়া অপরাজিত জকোভিচ টোকিওতে পরপর দুটো দিন, দুটো ম্যাচে হেরে পদকহীন হয়ে টোকিও ছাড়ছেন। ২০টি গ্র্যান্ডস্লামের মালিক, বছরের সব কটা গ্র্যান্ডস্লাম জয়ের দোরগড়ায় দাঁড়িয়ে থাকা সার্বিয়ান কিংবদন্তি কি না এবার অলিম্পিকে পোডিয়ামেই দাঁড়াতে পারলেন না।

আজ, পুরুষদের সিঙ্গলসে শনিবার ব্রোঞ্জ নির্ধারক ম্যাচে স্পেনের পাবলো কারিনো বুস্তার বিরুদ্ধে জোকার হারলেন ৪-৬,৭-৬,৩-৬। নিজের খেলায় ক্ষিপ্ত হয়ে ম্যাচের মাঝেই নিজের রাকেট ভাঙলেন তিনি। গতকাল সেমিফাইনালে জার্মানির আন্দ্রে জেভেরভের বিরুদ্ধে জকোভিচ হেরেছিলেন ১-৬,৬-৩,৬-১। এই ম্যাচে হারায় টেনিসের আশ্চর্য গোল্ডেন স্লাম (বছরের চারটে গ্র্যান্ডস্লাম ও অলিম্পক সোনা) হাতছাড়া হয় জকোভিচের।

গতকাল সিঙ্গলসের পাশাপাশি মিক্সড ডবলসের সেমিফাইনালে নেমেছিলেন জকোভিচ। রাশিয়ার এলিনা ভেসেননিনা-আসলান কারাসেভের কাছে হেরেছিল সার্বিয়ার জুটি জকোভিচ-নিনা স্ট্যানকোভিচ। মিক্সড ডবলসে আজ ব্রোঞ্জ জয়ের একটা সুযোগ ছিল জকোভিচের। কিন্তু সেই ম্যাচে ওয়াকওভার দেয় সার্বিয়া। ফলে টোকিও থেকে খালি হাতেই ফিরছেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়। ২০০৮ বেজিং অলিম্পিকের সিঙ্গলসে ব্রোঞ্জ জিতেছিলেন জকোভিচ।