Tilak Varma: বিশ্বকাপের ভাবনায় তিলক ভর্মা, টলমলে হার্দিক পান্ডিয়ার আসন
Tilak Verma. (Photo Credits: Twitter)

ওয়েস্ট ইন্ডিজে টি টোয়েন্টি সিরিজে মহালজ্জার হারে টিম ইন্ডিয়ার কাছে বড় পজেটিভ তিলক ভর্মা (Tilak Verma)। ক্য়ারিবিয়ান মুলুকে টি-২০-তে অভিষেক হওয়া তিলকের ব্যাটিং দেখে জাতীয় নির্বাচক অজিত আগরকর এতটাই খুশি যে তিনি বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডে তিলককে রাখতে চান। কোর গ্রুপের বাইরে থেকে তিলককে রাখতে বিশ্বকাপের স্কোয়াডে আগ্রহী আগরকর। ২০ বছরের তিলক ওয়েস্ট ইন্ডিজ সফরে পাঁচটি টি-২০ ম্যাচে মোট ১৭৩ রান করেন। ব্য়াটিং গড় ৫৭.৬৬, স্ট্রাইক রেট ১৪০। শুধু পরিসংখ্যান দেখে নয়, চাপের মুখে তিলক যেভাবে ব্যাট করলেন, তা দেখে আগরকর নিশ্চিত তিনি ভারতীয় ক্রিকেটের বড় ভরসার নাম হতে চলেছেন। মিডল অর্ডারে তাই শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদবের সঙ্গে তিলককেও দেখা যেতে পারে।

পঞ্চম টি-২০-তে হাত ঘুরিয়ে উইকেট পাওয়া তিলকের বলের হাতটাও তাকে এগিয়ে রাখছে। শেষ অবধি শ্রেয়স আইয়ার ফিট না উঠলে তিলককে বিশ্বকাপের স্কোয়াডে দেখা যেতে পারে। তিলক ঠিক যতটা নম্বর পেলেন ক্যারিবিয়ান সফর থেকে, ঠিক ততটাই কাটা গেল হার্দিকের পয়েন্ট। হার্দিকের নেতৃত্বে শুধু হারের জন্য, তাঁর ব্যক্তিগত পারফরম্য়ান্স বেশ হতাশার লেগেছে নির্বাচকদের। নিয়মিত জাতীয় দলে খেলতে গেলে হার্দিকের থেকে অনেক বেশী রান ও উইকেট চাইছেন আগরকর-রা।

দেখুন টুইট

বিশ্বকাপ স্কোয়াডে স্পেশালিস্ট ব্যাটার হিসেবে রোহিত, শুবমান, বিরাট, লোকেশ রাহুলের জায়গা পাওয়া নিশ্চিত। ফিট হয়ে উঠলে শ্রেয়স আইয়ারও স্কোয়াডে থাকছেন। এবার বাকি একটা স্থানের জন্য লড়াইয়ে সূর্যকুমার ও তিলক ভর্মা। অলরাউন্ডার হিসেবে হার্দিক পান্ডিয়া, শার্দুল ঠাকুর ও রবীন্দ্র জাদেজা বিশ্বকাপের স্কোয়াডে থাকছেন। স্পেশালিস্ট স্পিনার হিসেবে কুলদীপ যাদব, অক্ষর প্য়াটেলও থাকবেন। আর স্পেশালিস্ট পেসার হিসেবে থাকছেন মহম্মদ সামি, জশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ। শিখর ধাওয়ান, সঞ্জু স্যামসনরা বাদ পড়লেন।