Barcelona vs Real Madrid Live Streaming: আজ রাতে সৌদি আরবে এই প্রথম এল-ক্লাসিকো, সরাসরি দেখুন রিয়াল মাদ্রিদ-বার্সালোনা ম্যাচ
Barcelona (Photo Credits: Twitter/Barcelona)

রিয়াদ, ১২ জানুয়ারি: সৌদি আরবের দিকে তাকিয়ে গোটা ফুটবল বিশ্ব। আজ রাতে সৌদি আরবের রিয়াদে হবে এই প্রথম আয়োজিত হবে এল ক্লাসিকো (E l Classico) বা রিয়াল মাদ্রিদ (Real Madrid) বনাম বার্সেলোনা (Barcelona) ম্যাচ। হ্যাঁ, স্পেনের এল ক্লাসিকো আয়োজিত হবে সৌদি আরবে (Saudi Arabia)। বিপুল টাকা খরচ করে ক্লাব ফুটবলের দুনিয়ার সেরা ম্যাচ আয়োজন করছে সৌদি আরব। স্পেনের ক্লাব ফুটবলের দুই সেরা টুর্নামেন্ট কোপা দেল রে এবং লা লিগা-র চ্যাম্পিয়ন ও রানার্স দলকে মানে মোট চারটি দলকে নিয়ে আয়োজিত হচ্ছে স্প্যানিশ কাপ বা সুপারকোপা দ্য এস্পানা নামের এই টুর্নামেন্ট।

আজ, সেমিফাইনালে খেলছে রিয়াল মাদ্রিদ-বার্সোলানা। আগামিকাল, বৃহস্পতিবার টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে খেলবে অ্যাথলেটিকো মাদ্রিদ এবং অ্যাথলেটিকো বিলবাও। গতবার এই টুর্নামেন্টে বার্সাকে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল অ্যাথলিটেকো বিলবাও। আরও পড়ুন: পথ দুর্ঘটনায় নিহত অলিম্পিক পদকজয়ী তারকা অ্যাথলিট

১৯৮২ সাল থেকে আয়োজিত হচ্ছে স্প্যানিশ সুপার কাপ। তবে টুর্নামেন্টের জৌলস বাড়াতে ২০১৯ সাল থেকে ফর্ম্যাট বদলে ঝাঁ চকচকে মোড়কে আয়োজিত হচ্ছে এই টুর্নামেন্ট। ২০১৯ সালে সৌদি আরবে আয়োজিত হয়েছিল এই টুর্নামেন্ট। তবে সেবার সেমিফাইনালে লিওনেল মেসির বার্সেলোনা ২-৩ গোলে অ্যাথলেটিক মাদ্রিদের কাছে হেরে যাওয়ায়, আরব মুলুকে এল ক্লাসিকো হয়। ২০২০-২১ সালে স্প্যানিশ সুপার কাপ স্পেনেই আয়োজিত হয়। এক বছর বিরতির পর ফের স্প্যানিশ কাপ আয়োজত হচ্ছে তেলের দেশ সৌদি আরবে।

স্প্যানিশ সুপার কাপ ২০২১-২২-এ কবে, কখন, কোথায় মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা

সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফায়াদ আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ, বুধবার রাত সাড়ে ১২টা থেকে স্প্যানিশ সুপার কাপে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা।

ভারতে কোন টিভি চ্যানেলের মাধ্যমে সরাসরি দেখা যাবে এই ম্যাচ

এশিয়ার মাটিতে এল-ক্লাসিকো ভারতের কোনো টিভি চ্যানেলে সরাসরি দেখা যাবে না। কারণ ভারতের কোনও চ্যানেল এই ম্যাচ দেখানোর টিভি সত্ত্ব কেনেনি।

অনলাইনে কীভাবে সরাসরি দেখা যাবে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা ম্যাচ

জিও টিভি-র মাধ্যমে স্প্যানিশ সুপার কাপে সরাসরি অনলাইনে দেখা যাবে ম্যাচ। জিও টিভি অ্যাপ ইনস্টল করলে দেখা যাবে খেলা।