African Footballer Of The Year: সাদিও মানে-কেই বাছা হল আফ্রিকার সেরা, সালহা-মেন্ডিদের পিছনে ফেলে মানে-রক্ষা
Sadio Mane (Photo Credits: Twitter)

দেশকে এনে দিয়েছেন মহাদেশের সবচেয়ে বড় ট্রফি। ক্লাবকে মরসুমের চারটে বড় ট্রফির ফাইনালে তুলেছেন। লিভারপুলকে জিতিয়েছেন এফএ কাপ ও কারাবো কাপ। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছেন। ট্রফি জিতেছেন আফ্রিকান ন্যাশনস কাপের। প্রায় সব পেয়েছির দেশে থাকা সেনেগাল তথা গত মরসুমে লিভারপুলের মহাতারকা ফুটবলার সাদিও মানে এবার জিতলেন আফ্রিকার সেরা ফুটবলারের পুরস্কার।

গতবারও মানেই জিতেছিলেন এই পুরস্কার। তার আগের দু বছর সালহা আফ্রিকার সেরা ফুটবলারের পুরস্কার জিতেছিলেন।  ইজিপ্ট তথা লিভারপুলের মহাতারকা স্ট্রাইকার মহম্মদ সালহা ও চেলসির সেনেগালিয়ান গোলকিপার এদুয়ার্দো মেন্ডিকে হারিয়ে আফ্রিকান ফুটবলের মুকুট উঠল মানের মাথায়। যে মানেকে রেকর্ড অর্থে লিভারপুল থেকে কিনেছে জার্মানির বায়ার্ন মিউনিখ।

দেখুুন টুইট

স্বদেশীয় মেন্ডি, আর একই ক্লাবে খেলা সালহা-কে টেক্কা দিলেন মানে। আফ্রিকান নেশনস কাপে মেন্ডির মত দারুণ খেলেছিলেন তাঁর দেশ সেনেগালের গোলকিপার মেন্ডি। আবার লিভারপুলে মানের মতই দারুণ খেলেছিলেন পিরামিডের দেশের সালহা। কিন্তু সালহা দেশের জার্সিতে ব্যর্থ হন, আর মেন্ডি ব্যর্থ ক্লাব দল চেলসির জার্সিতে। তাই মুকুটটা মানের মাথাতেই উঠল। আর  গতবারের মত এবারও সালহা দ্বিতীয় হলেন।