PV Sindhu Is Not Retiring: অবসর নয়, করোনা আবহে এশিয়া ওপেনে সর্বশক্তি দিয়ে ঝাঁপাচ্ছেন পিভি সিন্ধু
পিভি সিন্ধু (Photo Credits: Getty Images)

ডেনমার্ক ওপেন ছিল চূড়ান্ত, আমি রিটায়ার করছি। কমনওয়েলথ গেমসের গোল্ড মেডেলিস্ট পিভি সিন্ধুর এই পোস্ট দেখেই দেশজুড়ে হইচই পড়ে গিয়েছিল। পরিস্থিতি বুঝে নিজেই ফের বার্তা দিলেন ভারতীয় ব্যাডমিন্টনের এই আইকন। এদিন সকালে এক টুইটার বার্তায় অনুরাগীদের উদ্দেশে পিভি সিন্ধু (PV Sindhu) লেখেন, “এই করোনা পরিস্থিতিতে নিয়মিত লড়াই করে চলেছি। কিছুদিনের জন্য তাই আমার অনুভূতিগুলিকে স্বচ্ছ রাখতে চাই। তাই তো লিখছি, আমার কাজ শেষ। মহামারী আমার চোখ খুলে দিয়েছে। শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে লড়তে আমাকে আরও কঠোর প্রশিক্ষণ নিতে হবে। আমি আগেও তা করেছি, ভবিষ্যতেও করব। তবে এই অদৃশ্য ভাইরাসের বিরুদ্ধে কীকরে লড়ব যা গোটা বিশ্বকে গ্রাস করেছে।”

ফের সিন্ধু লেখেন, “আজ আমি অস্থির সময় থেকে সরে দাঁড়াচ্ছি। এই নেতিবাচকতা থেকে অবসর নিচ্ছি। আমাদের যে স্বাস্থ্য সচেতনতার নিম্নমান ও ভাইরাসের প্রতি অমনোযোগী মনোভাব থেকে আমি অবসর নিচ্ছি। তবে খেলা থেকে তিনি অবসর নিচ্ছেন না। বরং এই ২০২০-তে পূর্ব নির্ধারিত ডেনমার্ক ওপেন হচ্ছে না, সৌজন্য করোনাভাইরাস মহামারী। যা তিনি ইতিমধ্যেই মিস করতে শুরু করেছেন। তবে ডেনমার্ক ওপেন বন্ধ হলেও এশিয়া অপেনে তিনি স্বমহিমা. ফিরবেন, বিনা যুদ্ধে একবিন্দুও মাটি ছাড়বেন না। তবে যতক্ষণ না নিরাপদ পৃথিবী হচ্ছ ততক্ষণ কঠোর পরিশ্রম করে যাবেন পিভি সিন্ধু।” আরও পড়ুন-PV Sindhu Is Not Retiring: অবসর নয় করোনা আবহে এশিয়া ওপেনে সর্বশক্তি দিয়ে ঝাঁপাচ্ছেন পিভি সিন্ধু

করোনা আবহে স্বাস্থ্যের নিরাপত্তার কথা ভেবে কয়েকমাস আগেই ডেনামার্ক ওপেন থেকে নিজের নাম তুলে নেন ভারতীয় ব্যাডমিন্টনের এই আইকন পিভি সিন্ধু। মূলত ডেনমার্ক ওপেন খেলতে গেলে নিজেদের নিরাপত্তার দায়িত্ব খেলোয়াড়ের। করোনা পরিস্থিতিতে কর্তৃপক্ষ কোনও আলাদা সুযোগ সুবিধা দেবে না। এমন ঘোষণা শোনার পরেই প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ান সিন্ধু।