Pakistani Boxer Zohaib Rasheed: মহিলা খেলোয়াড়ের ব্যাগ থেকে টাকা চুরি করে ইতালিতে পলাতক পাকিস্তানের তারকা বক্সার
Representative Image. (Photo Credits: X)

ইসলামাবাদ, ৫ মার্চ: পাকিস্তানের খেলার মান একেবারে তলানিতে ঠেকেছে। একটা সময় ক্রিকেট, হকি-র মত খেলায় দাপট ছিল পাকিস্তানের, কিন্তু এখন সে সব অতীত। সব খেলাতেই এখন পাকিস্তানের অস্তিত্ব সঙ্কটে। এর মধ্যে আবার সে দেশের খেলায় মহালজ্জা। প্যারিস অলিম্পিকে যোগ্যতাঅর্জনের ম্যাচে খেলতে ইতালিতে গিয়েছে পাকিস্তানের পাঁচ সদস্যের বক্সিং দল। কিন্তু সে দলের তারকা সদস্য বক্সার জোহেব রসিদ (Zohaib Rasheed)-র কোনও খোঁজ মিলছে না। দলের এক মহিলা খেলোয়াড়ের ব্যাগ থেকে টাকা চুরি করে সে শিবির ছেড়ে গায়েব হয়ে গিয়েছে। এতে মাথায় হাত পাকিস্তান অ্য়ামেচার বক্সিং ফেডারেশনের।

ইতালিতে পাকিস্তানের দূতাবাসে খবর এনেও জোহেব-এর কোনও খোঁজ মিলছে না। ঘটনায় ইতালির পুলিশের সাহায্যও নেওয়া হয়েছে। গত বছর এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন জোহেব। সব ঠিক থাকলে ইতালিতে ভাল ফল করে প্যারিস অলিম্পিক্সে খেলতে দেখা যেত তাঁকে। কিন্তু সে সব ছেড়ে দলের সহ খেলোয়াড়- মহিলা বক্সার লোরা ইকরামের ঘরে ঢুকে তার ব্যাগ থেকে বিদেশী মুদ্রা চুরি করে গা ঢাকা দেয় সে। প্রবাসী পাকিস্তানী হিসেবে লন্ডনের মেয়ে লোরা ইকরাম ইমরানের খানের দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন। কিন্তু তার ব্যাগ থেকেই টাকা চুরি করে পালাল সহ খেলোয়াড়। এই ঘটনায় হতাশ লোরা।

দেখুন খবরটি

ইতালি পুলিশ এখন পাকিস্তানের এই বক্সারকে তন্নতন্ন করে খুঁজছে বলে পাকিস্তানের বক্সিং ফেডারেশনের সচিব নাসির আহমেদ জানিয়েছেন। যে মহিলা বক্সারের থেকে অর্থ চুরি করে জোহাইব, সেই লোরা ইকরাম জানান, তিনি সকালে ট্রেনিং থেকে ফিরে ঘরে ফিরে দেখেন ঘরের চাবি খোলা। এরপর বুঝতে পারেন তার ব্যাগ থেকে অর্থ চুরি হয়েছে। কিছুক্ষণ পর বোঝা যায় জোহাইব সেই টাকা নিয়ে পালিয়েছে।

সিসি টিভি ফুটেজ দেখে সেই পাক বক্সারের খোঁজ পাওয়ার চেষ্টা চলছে। শেষবার তাকে হোটেলের লবিতে দেখা গিয়েছে।