Afghanistan Cricket: তালিবান জমানার প্রথম 'কোপ'! পিছিয়ে গেল পাকিস্তান-আফগানিস্তান ক্রিকেট সিরিজ
রশিদ খান (Photo Credits: Getty Images)

লাহোর, ২৪ অগাস্ট: আফগানিস্তানে (Afghanistan) তালিবান (Taliban) শাসন ফেরার পর দেশের ক্রিকেট ভবিষ্যত নিয়ে প্রশ্নচিহ্ন আছে। আগের তালিবান জমানায় আফগানিস্তানে ক্রিকেট নিষিদ্ধ ছিল। তবে তালিবান শাসন থেকে মুক্ত হওয়ার পর রশিদ খানদের খেলা থেকে মুগ্ধ হয়েছে ক্রিকেট বিশ্ব। কাবুলিওয়ালার দেশে আবার ফিরেছে তাবলিবান শাসন। এবার কী হবে? আফগান ক্রিকেট বোর্ডে (ACB) নিজেদের পছন্দের লোককে বসিয়েছে তালিবান নেতারা। আর ক্ষমতায় আসা আফগান ক্রিকেট বোর্ডের নতুন সভাপতির প্রথম সিদ্ধান্ত হল পাকিস্তানের বিরুদ্ধে আসন্ন সিরিজ এ বছরের জন্য বাতিল করা। আগামী মাসের গোড়ায় পাকিস্তানের বিরুদ্ধে শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল রশিদ খানদের। আরও পড়ুন: পাকিস্তানের মদত তালিবানকে, আফগানদের করুণ পরিণতির জন্য দায়ি ইসলামাবাদ?

গতকাল শোনা যাচ্ছিল সেই সিরিজ শ্রীলঙ্কার পরিবর্তে হবে পাকিস্তানে। কিন্তু আফগান ক্রিকেট বোর্ড এই সিরিজ পিছিয়ে দেওয়ার আবেদন জানানোর পর পাক ক্রিকেট বোর্ড জানিয়ে দেয়, এই সিরিজ চলতি বছর হবে না।

তার মানে দাঁড়াল, টি টোয়েন্টি বিশ্বকাপের আগে রশিদ খান (Rashid Khan)-রা আর কোনও প্রস্তুতির সুযোগ পাচ্ছেন না। বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলেই একেবারে সরাসরি টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের সুপার-১২ রাউন্ডে নেমে পড়বেন রশিদরা। অবশ্য আফগানিস্তান ক্রিকেট দলের তিন চার জন বাদ দালি বাকিরা কোনও ফ্র্যাঞ্চাইজি লিগেই খেলেন না।