Pakistan: টি-২০ বিশ্বকাপে বাবর-দের কোচিংয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ক্রিকেটার
Matthew Hayden. (Image Credits: Twitter)

ইসলামাবাদ, ৯ সেপ্টেম্বর: ভারত, আফগানিস্তানকে হারিয়ে বাবর আজম-রা এশিয়া কাপের ফাইনালে ওঠার পর বিশ্বকাপ জেতার প্রস্তুতি শুরু করে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। আগামী মাসে অস্ট্রেলিয়ায় হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলের মেন্টর হিসেবে নিয়োগ করা হল প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার ম্যাথু হেডেন-কে। ২০২১ টি-২০ বিশ্বকাপেও পাক দলের মেন্টর হিসেবে দারুণ কাজ করেছিলেন হেডেন। আগামী ১৫ অক্টোবর, পাকিস্তান দলের সঙ্গে যোগ দেবেন হেডেন। তাঁর আগে তিনি অস্ট্রেলয়া-নিউ জিল্যান্ড সিরিজে ব্যস্ত থাকবেন। আগামী ২৩ অক্টোবর টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে সুপার ১২-র প্রথম ম্যাচে নামার আগে পাকিস্তান দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে।   প্রস্তুতি ম্যাচ বাবরদের প্রতিপক্ষরা হল-ইংল্যান্ড ও নিউ জিল্যান্ড।

নিজের ক্রিকেটের কেরিয়ারে হেডেন শুধু একজন অসাধারণ বিস্ফোরক ওপেনার-ব্যাটার ছিলেন তাই নয়, পাশাপাশি দলের মনোবল বাড়ানোর জন্য হেডেনের কথাও পেপ টক হিসেবে কাজে দিতে। খেলা ছাড়ার পর হাঙর হানা সামলে মৃত্যুকে হারিয়ে বীরের মত জীবনে ফিরেছেন। এমন একজনকে পেয়ে নিশ্চিতভাবেই পাক ড্রেসিংরুম উজ্জিবীত হবে। আরও পড়ুন-১০২০ দিন পর শতরান, ম্যাচ শেষে রোহিত শর্মার সঙ্গে খোলামেলা আলোচনায় বিরাট কোহলি; দেখুন ভিডিও

দেখুন টুইট

গতবার টি-২০ বিশ্বকাপে দারুণ খেলে একটুর জন্য সেমিফাইনালে হেরেছিল পাকিস্তান। বাবর-রা জানিয়েছিলেন হেডেনকে মেন্টর হিসেবে পেয়ে দারুণ মানসিক দিক থেকে বেশ চাঙ্গা হয়ে মাঠে নেমেছিলেন।

গত বছর টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২-লিগে ভারতকে হারিয়েছিল পাকিস্তান। এবার কুড়ির বিশ্বকাপে সুপার ১২-এ ভারত-পাকিস্তান ম্যাচ ২৩ অক্টোবর।