Tokyo Olympics 2020: পড়ুয়াদের অলিম্পিক দেখাতে নিয়ে যেতে রাজি নয় জাপানের স্কুলগুলি
অলিম্পিক ২০২০ (Photo Credits: Wikimedia Commons)

টোকিও, ২৭ জুন: 'গ্রেটস্ট শো অন আর্থ'-এর আয়োজন হচ্ছে দেশে, কিন্তু এরপরেও করোনা ভাইরাস সংক্রমণের ভয়ে অলিম্পিক গেমস (Tokyo Olympics 2020)  দেখতে স্কুলের পডু়য়াদের পাঠাতে রাজি নয় জাপানের বিভিন্ন স্কুল কর্তৃপক্ষ। বিদেশী দর্শকরা না পারলেও জাপানের বাসিন্দারা মাঠে বসে খেলা দেখার অনুমতি পেয়েছেন। কিন্তু সুযোগ পেলেও স্কুল পড়ুয়াদের অলিম্পিক দেখাতে মাঠে নিয়ে যেতে চায় না জাপানের স্কুলগুলি। আরও পড়ুন: ইউরোয় আজ সুপার সানডে, ডাচদের সামনে চেক মেটের সুযোগ, বেলজিয়ামের বিরুদ্ধে রোনাল্ডোরা আন্ডারডগ

মূলচ তরুণ প্রজন্মের মধ্যে খেলাধুলোয় উৎসাহ জোগাতে স্কুল-কলেজ পড়ুয়াদের অলিম্পিক গেমস বা বড় ইভেন্ট দেখতে মাঠে নিয়ে যাওয়া হয়। দুনিয়ায় করোনা হানার আগে ২০১৯ সালে টোকিওএ অলিম্পিকের আয়োজদের লক্ষ্য ছিল দেশের ৯ লক্ষ ছাত্র-ছাত্রীদের মাঠে খেলা দেখতে নিয়ে যাওয়া হবে। কিন্তু এখন দেখা যাচ্ছে, আর কোনও স্কুলই করোনার ভয়ে ছাত্রছাত্রীদের অলিম্পিক দেখতে নিয়ে যাওয়া হবে না।

এক মাসও বাকি নেই টোকিও গ্রীষ্মকালীন অলিম্পিক শুরু হতে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে অ্যাথলিটরা আসতে শুরু করেছেন টোকিওর গেমস ভিলেজে। কিন্তু এখনও জাপানের স্থানীয় মানুষ এই গেমস বাতিলের দাবিতে আন্দোলন করছেন।

জাপানেও করোনা সংক্রমণ সেভাবে কমছে না। ২৩ জুলাই থেকে টোকিওতে শুরু হওয়ার কথা গ্রীষ্মকালীন অলিম্পিক্সের।