Ole Gunnar Solskjaer: চাকরি যাওয়ারই ছিল, চলেও গেল ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ওলে সোলস্কারের
Ole Gunnar Solskjaer. (Photo Credits: Twitter)

ম্যানচেস্টার, ২১ নভেম্বর: একের পর এক লজ্জাজনক হারের ধাক্কায় অবশেষে চাকরি গেল ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ওলে গানার সোলস্কারের (Ole Gunnar Solskjaer)। গতকাল ওয়াটফোর্ডের কাছে ১-৪ গোলে হারে ম্যানচেস্টার ইউনাইটেড (Manchester United)। এই লজ্জাজনক হারের পর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের কোচ ওলে-র চাকরি গেল। লিভারপুলের কাছে ঘরের মাঠে পাঁচ গোলে হারের পরও চাকরি বেঁচে গিয়েছিল ওলে-র। কিন্তু এরপর একের পর এক হারের ধাক্কায় এবার চাকরি গেল তাঁর। ওলের জায়গায় রোনাল্ডোদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ফরাসি কিংবদন্তি জিনেদাইন জিদানের। রিয়াল মাদ্রিদের প্রাক্তন কোচ জিদানকে ম্যানচেস্টারে আনতে মরিয়া রেড ডেভিল কর্তারা।

চলতি মরসুমেই রেকর্ড ট্রান্সফার অর্থে রোনাল্ডোকে জুভেন্তাসকে থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে নিয়ে আসা হয়েছিল। ওলে সোলস্কার তখন কথা দিয়েছিলেন প্রিমিয়র লিগ, চ্যাম্পিয়ন্স লিগ জিতে দেখাবেন। কিন্তু মরলুম যত এগিয়েছে, প্রকট হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের দুর্দশা।

দেখুন টুইট

ওলের কোচিংয়ে ম্যান ইউ চলতি মরসুমে বড় প্রতিযোগিতায় ৬টি ম্যাচ হেরেছে। তার মধ্যে প্রিমিয়র লিগে লিভারপুলের কাছে পাঁচ গোলে হার, ওয়ার্টফোর্ডের কাছে ৪ গোলে হার, চ্যাম্পিয়ন্স লিগে ইয়ং বয়েজের মত ক্লাবের কাছেও পরজায়ের মুখ দেখতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। চলতি মরসুমে প্রিমিয়র লিগে ম্যানচেস্টার ইউনাইটেড হেরেছে লিভারপুল(০-৫),ম্যানচেস্টার সিটি(০-২), ওয়াটফোর্ড(১-৪), লেস্টার সিটি(২-৪), অ্যাস্টন ভিলা(০-১)-র বিরুদ্ধে।

দেখুন টুইট

ম্যানচেস্টার ইউনাইটেড এখন প্রিমিয়ার লিগে সাত নম্বরে নেমে গিয়েছে। ১২ ম্যাচে রোনাল্ডোরা জিতেছেন পাঁচটি, হেরেছেন পাঁচটিতে, ড্র দুটি ড্র, পয়েন্ট ১৭। প্রথম চারে শেষ করতে না পারলে আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবেন না ইংল্যান্ডের ঐতিহ্যাশালী এই ক্লাব। এবারের চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্যায়ে এখনও যদি শীর্ষে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।