Mohamed Salah: করোনার ভয়ে সালহাকে ইজিপ্টের হয়ে খেলতে দিচ্ছে না লিভারপুল

লন্ডন, ২৪ অগাস্ট: করোনার ভয়ে দলের তারকা ফুটবলার মোহাম্মদ সালহা (Mohamed Salah)-কে জাতীয় দলে খেলার জন্য রিলিজ করল না ইংল্যান্ডের জনপ্রিয় ক্লাব লিভারপুল (Liverpool)। নিয়ম হল আন্তর্জাতিক ফুটবলের উইন্ডোর জন্য ফুটবলারদের তাদের দেশের হয়ে খেলার জন্য রিলিজ করে দেওয়ার। কিন্তু সালহা-র দেশ ইজিপ্ট (Egypt) এখনও করোনায় গ্রেট ব্রিটেনের লাল তালিকাভুক্ত। ফলে সালহা যদি এখন বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে খেলার জন্য ইজিপ্টে যান, তারপর তাঁকে সেখান থেকে ফিরে আসতে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারিন্টনে থাকতেই হবে। ফলে সালহাকে ক্লাবের জার্সিতে আরও কতগুলি ম্যাচ মিস করতে হবে। এবার ইংলিশ প্রিমিয়র লিগ জিততে মরিয়া লিভারপুল যা একেবারেই চাইছে না। তাই লিভারপুল ক্লাবের পক্ষ থেকে ইজিপ্ট ফুটবল ফেডারেশনকে চিঠি লিখে জানিয়ে দেওয়া হল, করোনায় জারি কিছু নিয়মের কারণে সালহাকে ছাড়া যাচ্ছে না। আরও পড়ুন: তালিবান জমানার প্রথম 'কোপ'! পিছিয়ে গেল পাকিস্তান-আফগানিস্তান ক্রিকেট সিরিজ

প্রসঙ্গত, গত বছর নভেম্বরে দেশের জার্সিতে খেলা এবং ভাইয়ের বিয়েতে উপস্থিত থাকার জন্য সালহাকে ছেড়েছিল লিভারপুল। সেই সময় সালহা করোনায় আক্রান্ত হয়েছিলেন। যাতে মহাসমস্যায় পড়েছিল ইংল্যান্ডে এই ঐতিহ্যশালী ক্লাব। তাই এবার তাঁকে দেশে ছাড়ার আগে বেশ সতর্ক ছিল লিভারপুল।

এদিকে, ইজিপ্ট আবার অনেকটাই সালহার ওপর নির্ভরশীল। আগামী ১ সেপ্টেম্বর বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বের ম্যাচে ইজিপ্ট কায়রোতে খেলবে অ্যাঙ্গোলার বিরুদ্ধে। তার চারদিনব দিন পরে পিরামিডের দেশ অ্যাওয়ে ম্যাচ খেলতে গ্যাবন উড়ে যাবে।