Kusal Mendis: মীরপুর টেস্টে চোট পেয়ে হাসপাতালে ভর্তি কুশল মেন্ডিস, দেখুন ভিডিও
Kusal Mendis. (Photo Credits: Twitter)

ঢাকা, ২৩ মে: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচ চলাকীলন গুরুতর আহত হলেন শ্রীলঙ্কার ক্রিকেটার কুশল মেন্ডিস (Kusal Mendis)। সোমবার মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় তথা সিরিজের শেষ টেস্টের প্রথম দিনে স্লিপে ফিল্ডিং করার সময় চোট পান কুশল। মাঠ থেকে বের করার পর তাঁকে অ্যাম্বুলেন্স করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিনই আবার কুশল তাঁর ৫০তম টেস্ট খেলতে নামেন।

এদিন, প্রথম ইনিংসের ২৩তম ওভারে লাঞ্চের ঠিক আগে কাসুন রাজিথার ডেলিভারিটি ছেড়ে দেন বাংলাদেশের ব্যাটার মুশফিকুর রহিম। ওই বল ধরেন উইকেটকিপার নিরোশান ডিকভেলা। আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা, দলে ফিরলেন কার্তিক, নেতৃত্বে রাহুল

দেখুন ছবিতে

ক্যাচ ধরে বলটি ডিকভেলা বলটা ছুঁড়ে দেন স্লিপে দাঁড়ানো মেন্ডিসের হাতে। এরপরই হাত দিয়ে প্রথমে মাঠে বসে পড়েন। কিছুক্ষণ পরই শুয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে দৌড়ে আসেন দলের ফিজিও। প্রাথমিক চিকিৎসায় সুফল না মেলায় কুশলকে নিয়ে যাওয়া হয় মাঠের বাইরে।

মীরপুরে টেস্টের প্রথম দিনে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ ব্যাটিং বিপর্যয়ের মধ্যে পড়ে। মাত্র ২৪ রানের মধ্যে পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। বাংলাদেশের দুই ওপেনার মেহমদুল হাসান জয় ও তামিম ইকাবল শূন্য রানে আউট হন। তিনে নেমে নাজিমুল হোসেন শান্তো (৮) ও তারুর মমিনুল হক (৯)ও দ্রুত ফিরে যান। সাকিব আল হাসান প্রথম বলেই রাজিতার বলে এলবি হয়ে ফিরে যান। সেখান থেকে দলকে রক্ষা করতে লড়ছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। দুজনেই হাফ সেঞ্চুরি করেছেন।