FIFA World Cup 2022: মেসিদের হারানোর পুরস্কারে সৌদির ফুটবলারদের রোলস রয়েস দিচ্ছেন যুবরাজ? জানুন সত্যি
Saudi Arab. (*Photo Credits: Twitter)

দোহা, ২৬ নভেম্বর: বিশ্বকাপের (FIFA World Cup 2022) ইতিহাসের অন্যতম বড় অঘটনটা ঘটিয়ে দিয়েছে সৌদি আরব (Saudi Arabia)। বিশ্ব ফুটবলের সুপার পাওয়ার আর্জেন্টিনা (Argentina)-কে চলতি বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচে ২-১ গোলে হারিয়ে দিয়েছে সৌদি আরব। দুনিয়ার অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির দেশকে হারানোর খুশিতে এখনও উদ্বেল গোটা সৌদি আরব। মেসিদের হারানোর পরদিন সৌদি আরব জুড়ে জাতীয় ছুটি ঘোষণা করা হয়েছিল, যাতে দেশের মানুষ জয়টা উতসবের আমেজে পালন করতে পারে।

এদিকে, আর্জেন্টিনার বিরুদ্ধে ঐতিহাসিক জয়ের জন্য সৌদি আরবের প্রতিটি ফুটবলারকে বিলাসবহুল Rolls-Royce গাড়ি উপহার হিসেবে দেওয়া হবে বলে ঘোষণা করলেন দেশের রাজপুত্র মহম্মদ সলমন (Prince Salman)। এমন খবর প্রকাশি হয় ইউরোপের বেশ কয়েকটি সংবাদমাধ্যমে। কাতার থেকে বিশ্বকাপ জিতে দেশে ফিরলেই রোলস রয়েস ফ্যান্টম উপহার দেবেন যুবরাজ। এমন খবরও প্রকাশিত হয়। ভারতীয় মুদ্রায় রোলস রয়েস ফ্যান্টম-এর দাম প্রায় ৯ কোটি থেকে সাড়ে ১০ কোটি টাকা পর্যন্ত হতে পারে। প্রসঙ্গত, এই বছরই শুরুর দিতে প্রকাশ্যে এসেছিল রোলস রয়েস ফ্যান্টম সিরিজ ২।

আরও পড়ুন-নেদারল্যান্ডস-ইকুয়েডর ম্যাচ ড্র হতেই বিশ্বকাপ ৩১ দেশের, সবার আগে বিদায় আয়োজক কাতার

তবে এই খবরকে ভুয়ো বলে উড়িয়ে দিয়েছেন সৌদির ফুটবলাররা। এমন কোনও পুরস্কারের কথা কেউ ঘোষণা করেননি বলে সৌদির এক ফুটবলার কাতারে সাংবাদিক সম্মেলনে জানালেন। এই খবরকে ভুয়ো বলেও উড়িয়ে দেওয়া হলেও এটা সত্যি, মেসিদের হারানোর জন্য কোচ হার্ভে রেনার্ড ও ফুটবলারদের জন্য রাজ পরিবার বিশেষ পুরস্কার দিতে পারে।

দেখুন খবরকে কীভাবে ভুয়ো বলে উড়িয়ে দিলেন সৌদির ফুটবলার 

সৌদি আজ, শনিবার গ্রুপে তাদের দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে। রবার্ট লেওয়ানডস্কিদের বিরুদ্ধেও অঘটন ঘটাতে পারলে কার্যত নক আউটে উঠে যাবে সৌদি।বিশ্বকাপের মূলপর্বে এবার নিয়ে মোট পাঁচবার খেলছে সৌদি। এর আগে বিশ্বকাপের মূলপর্বে সৌদি মোট দুটি ম্যাচ জিতেছিল। সেই দুটি ম্যাচই ছিল ১৯৯৪ আমেরিকায় আয়োজিত বিশ্বকাপে।। সেবার প্রি-কোয়ার্টার খেলেছিল তারা।