FIFA World Cup 2022: নেদারল্যান্ডস-ইকুয়েডর ম্যাচ ড্র হতেই বিশ্বকাপ ৩১ দেশের, সবার আগে বিদায় আয়োজক কাতার
Valencia. (Photo Credits: Twitter/ @InvictosSomos)

দোহা, ২৫ নভেম্বর: বিশ্বকাপ এখন ৩১ দেশের। কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) সবার আগে বিদায় নিল আয়োজক দেশ। পরপর দুটো ম্যাচে হারে কাতার। তারপর নেদারল্যান্ডস-ইকুয়েডরের মধ্যে ম্যাচ ড্র হওয়ায় আয়োজকদের নক আউটে ওঠার আর কোনও আশা থাকল না। ২০১০-র পর আয়োজক দেশ গ্রুপ লিগ থেকেই বিদায় নিল। বিশ্বকাপে এমন ঘটনা ঘটল দ্বিতীয়বার। এদিন, ম্যাচের ৬ মিনিটে গাকপোর গোলে এগিয়ে গিয়েছিল ডাচরা। বিরতির ঠিক পরে ভ্যালেন্সিয়ার গোলে সমতায় ফেরে দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডর। চলতি বিশ্বকাপে ভ্যালেন্সিয়ার এটি তৃতীয় গোল। তিনিই এখন কাতারে সর্বোচ্চ গোলদাতা।

এদিকে, ইকুয়েডরের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে প্রি কোয়ার্টারের পথে এক পা বাড়িয়ে রাখল নেদারল্যান্ডস। সেনেগালকে ২-০ গোলে হারানোর পর, ইকুয়েডরের বিরুদ্ধে এক পয়েন্ট সংগ্রহ করায় ডাচদের এখন শুধু শেষ ম্যাচে ড্র কিংবা জিততে হবে কাতারের বিরুদ্ধে। যে কাতারকে একেবারেই দুর্বল দেখাচ্ছে। এ গ্রুপ থেকে নক আউটে যাওয়ার সরাসরি লড়াই এখন ইকুয়েডর ও সেনেগালের মধ্যে। আরও পড়ুন-ওয়েলশকে হারিয়ে চমক ইরানের, সৌদি-জাপানের এশিয়ার অঘটনের তালিকায় আরও এক নাম

দেখুন টুইট

ইকুয়েডর ও সেনেগাল দুটি দই কাতারকে হারিয়ছে। তবে সেনেগাল হারলেও, ডাচদের রুখে দিয়েছে ইকুয়েডর। মঙ্গলবার ইকুয়েডর আর সেনেগালের মধ্যে যারা জিতবে, তারা নক আউটে উঠবে। আর ড্র হলে ইকুয়েডর উঠে যাবে প্রি কোয়ার্টার ফাইনালে।

এ গ্রুপের পয়েন্ট তালিকা

নেদারল্যান্ডস: ৪ পয়েন্ট

ইকুয়েডর: ৪ পয়েন্ট

সেনেগাল: ৩ পয়েন্ট

কাতার: ০ পয়েন্ট

(দুটি করে ম্যাচ খেলার পর)

গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি

নেদারল্যান্ডস বনাম কাতার

ইকুয়েডর বনাম সেনেগাল

(সোমবার, ভারতীয় সময় রাত সাড়ে ৮টায় হবে দুটি ম্যাচ)