Indian Women Cricket Team: অজি মহিলাদের অশ্বমেধের ঘোড়া থামল ভারত, উত্তেজক ম্যাচে জিতলেন মিতালী-ঝুলনরা
Mithali Raj (Photo Credits: Facebook @immithaliraj)

কুইন্সল্যান্ড, ২৬ সেপ্টেম্বর: অস্ট্রেলিয়ার (Australia Women Criket Team) বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে-তে উত্তেজক ম্যাচে ২ উইকেটে জয় ভারতীয় মহিলা দলের (Indian Women Cricket Team)। তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজে অস্ট্রেলয়া ২-১ সিরিজ জিতল। টানা ২৬টা ওয়ানডে ম্যাচে জয়ের পর, অবশেষে হারল অস্ট্রেলিয়া মহিলা দল। তাও আবার নিজেদের দেশে। ২৬৪ রান তাড়া করতে নেমে ক্যুইন্সল্যান্ডের ম্যাককাইতে ম্যাচের তিন বল বাকি থাকতে দুই উইকেট জিতল ভারত। বল হাতে দারুণ স্পেলের পর, শেষের দিকে দলের জয় নিশ্চিত করে এসে ম্যাচের অন্যতম সেরা ঝুলন গোস্বামী (Jhulan Goswami)।

দেখুন টুইট

আজ রবিবার, ম্যাকাইয়ে সিরিজে তৃতীয় ওয়ানডে-তে প্রথমে ব্যাট করা অস্ট্রেলিয়ার মহিলা দল করে ২৬৪ রান। ঝুলন ৩৯ রান দিয়ে নেন ৩ উইকেট। শুরুটা ভাল হয় ভারতের। ওপেনার শেফালি ভর্মা(৫৬), জসতিকা ভাটিয়া (৬৪) ভাল খেলেন। কিন্তু মিডল অর্ডার তাসের ঘরের মত ভেঙে পড়ে। রিচা ঘোষ (০) থেকে মিতালি রাজ (১৬), পুজা ভাসত্রাকার (৩-রা ব্যর্থ হন। ১ উইকেটে ১৬০ রান থেকে ভারতীয় মহিলা দল ২০৮ রানের মধ্যে ৬ উইকেটে হারান। সেখান থেকে দলকে জয়ের পথে নিয়ে যান দীপ্তি শর্মা, স্নেহা রানা। জয় থেকে ৭ রান দূরে আউট হন স্নেহা। তার আগে দলের ২৪১ রানের মাথায় আউট হন দীপ্তি।

আরও পড়ুন: IPL 2021: সানডে ব্লকবাস্টারে আজ বিরাট কোহলি বনাম রোহিত শর্মা দ্বৈরথ , কীভাবে কখন দেখবেন RCB VS MI ম্যাচ

দেখুন টুইট

রান তাড়া করতে নেমে ভারতীয় দল ২০৮ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে নিশ্চিত হারের মুখে পড়েছিল, সেখান থেকে সপ্তম উইকেটে দীপ্তি শর্মা-স্নেহা রানা দুরন্ত খেলে দলকে জয়ের মুখে নিয়ে যান। শেষের দিকে দু জনে আউট হয়ে গেলেও দলকে জিতিয়ে আনেন ঝুলন গোস্বামী-মেঘনা সিং। ঝুলন ৮ রানে অপরাজিত থাকেন।

দেখুন টুইট

আজকে জিতলেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারত হারল ১-২। এবার অজি সফরে মিতালী-ঝুলনরা ৩০ সেপ্টেম্বর থেকে একমাত্র টেস্ট খেলতে নামবেন। তারপর হবে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ।