IND vs ENG: ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান ওলি পোপকে অবৈধভাবে রান নিতে বাধা, বুমরাহকে ডিমেরিট পয়েন্ট আইসিসির (দেখুন টুইট)
Jasprit Bumrah (Photo Credits: PTI)

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (International Cricket Council) এর নিয়ম অনুসারে  হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টের চতুর্থ দিনে একটি ঘটনার জন্য ভারতীয় ফাস্ট বোলার জশপ্রীত বুমরা (Jasprit Bumrah)কে আইসিসির আচরণবিধির লেভেল 1 লঙ্ঘনের জন্য আনুষ্ঠানিকভাবে তিরস্কার করা হয়েছে। ঘটনাটি ঘটে  ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ৮১ তম ওভারে। ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান  ওলি পোপকে অবৈধভাবে রান নিতে বাধা দেওয়ার জন্য জশপ্রীত বুমরা (Jasprit Bumrah)-কে শাস্তি দিতে বাধ্য হল আইসিসি (ICC)।

জসপ্রীত বুমরাহকে আইসিসি কোড অফ কন্ডাক্ট ফর প্লেয়ার এবং প্লেয়ার সাপোর্ট স্টাফ কর্মীদের জন্য অনুচ্ছেদ ২.১২ লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল। এই নিয়মে বলা হয়েছে আপনি আন্তর্জাতিক ম্যাচে কোনো খেলোয়াড়, আম্পায়ার, সাপোর্ট স্টাফ, ম্যাচ রেফারি বা অন্য কোনও কর্মকর্তা বা ব্যক্তির সঙ্গে অনুপযুক্ত শারীরিক যোগাযোগ করবেন না। উপরন্তু, বুমরাহের শাস্তিমূলক রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে। এটি ছিল জসপ্রীত বুমরাহর ২৪ মাসের মধ্যে প্রথম অপরাধ।