ICC World Cup 2019 শুরুর আগে অপ্রতিরোধ্য ইংল্যান্ড, বলে বলে ৩৫০+ তুলে জিতছেন মর্গ্যানরা
বিশ্বকাপের আগে দুরন্ত ফর্মে ইংল্যান্ড। (Photo Credits: Getty Images)

লিডস, ২০মে: বিশ্বকাপ ২০১৯ (ICC World Cup 2019) -শুরুর আগে অপ্রতিরোধ্য দেখাচ্ছে ইংল্যান্ড (England)-কে। ৩০ মে থেকে শুরু হতে চলা বিশ্বকাপে আয়োজক দেশ ইংল্যান্ড ফেভারিট হিসেবেই নামছে ICC ODI Ranking-এ শীর্ষে থাকা ইংল্যান্ড। কিন্তু কেন ইয়ন মর্গ্যানরা বিরাট কোহলিদের থেকেও এগিয়ে রাখা হচ্ছে তা বোঝা গেল পাকিস্তানের বিরুদ্ধে চলা পাঁচ ম্যাচের একদিনের সিরিজের পর। একের পর এক তারকা ব্যাটসম্যানে ঠাসা ইংল্যান্ড দলকে দেখে মনে হচ্ছে তারা এবার বিশ্বকাপে চমক দেবে। বিশ্বকাপ শুরুর দিন দশেক আগে পাকিস্তান (Pakistan)-কে ৪-০ সিরিজ হারিয়ে ইংল্যান্ড বোঝাল কেন তাদের ফেভারিট বলা হচ্ছে।

পাকিস্তানের বিরুদ্ধে চলতি ওয়ানডে সিরিজে একেবারে বলে বলে ৩৫০ প্লাস করল ইংল্যান্ড। আগেই সিরিজ জিতে নেওয়ার পর লিডসে পাকিস্তানের বিরুদ্ধে পঞ্চম ম্যাচে অনায়াসে ৫৪ রানে জিতল ইয়ন মর্গ্যানের দল। শুক্রবার, ব্রিস্টলে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড করে ৩৫১ রান। জো রুট ৭৩ বলে ৮৪ রানের দুরন্ত ইনিংস খেলেন। জো রুট করেন ৮৪ রান। এই সিরিজে পাঁচটা ম্যাচের মধ্যে চারটে খেলা হয়। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। এই চারটে ম্যাচে ইংল্যান্ড ৩৫০+ প্লাস রান করে। তার মধ্যে আবার নটিংহ্যামে চতুর্থ ওয়ানডে-তে ৩৪০ রান তাড়া করে জেতে ইংল্যান্ড। দ্বিতীয় ওয়ানডে-তে ইংল্যান্ড করে ৩৭৩, তৃতীয়টিতে ৩৫৯, পঞ্চম ওয়ানডে-তে ৩৫১ রান করে। বোঝাই যাচ্ছে এবার বিশ্বকাপে ইংল্যান্ড ঠিক কতটা কঠিন প্রতিপক্ষ হতে চলেছে।

ইংল্যান্ডের অবস্থা যত ভাল, ততটাই খারাপ পাকিস্তানের। যে বোলিং নিয়ে পাকিস্তানের গর্ব খুব বেশি, তাতেই একেবারেই নাকাল দশা সরফরাজ আহমেদের। হাসান আলি, শাহিন আফ্রিদিরা এত মার খাচ্ছেন যে শাহিদ আফ্রিদি পর্যন্ত বিরক্তিতে বলছেন, পাক পেসাররা বল করলে এখন ভয় লাগে। পঞ্চম ওয়ানডে-তে যেমন শাহিন আফ্রিদি দেন ৮২ রান, অবশ্য চারটে উইকেটও নেন। হাসান আলি দেন ৭০ রান।