Andreas Brehme Dies: মারাদোনাদের বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনালে গোল করে জার্মানিকে চ্যাম্পিয়ন করানো ব্রেহমি প্রয়াত

দিয়েগো মারাদোনার আর্জেন্টিনার বিরুদ্ধে ১৯৯০ বিশ্বকাপের ফাইনালে জয়সূচক গোল করা জার্মানির তারকা ফুটবলার আন্দ্রেস ব্রেহমি ( Andreas Brehme) প্রয়াত হলেন। ৬৩ বছর বয়েসে কার্ডিয়াক অ্য়ারেস্টে মারা গেলেন ৯০ বিশ্বকাপের ফাইনালের ৮৫ মিনিটে পেনাল্টিতে থেকে গোল করা ব্রেহমি। ফ্রান্স বেকেনবাওয়ারের প্রিয় শিষ্য ব্রেহমি মিউনিখের এক হাসপাতালে মারা যান। গত মাসেই মারা গিয়েছিলেন জার্মান ফুটবলের কিংবদন্তি তথা ব্রেহমির গুরু বেকেনবাওয়ার।

ব্রেহমির দুই সন্তান ও স্ত্রী সুসানে স্ক্রেফার কান্নায় ভেঙে পড়েন। বুকে অসম্ভব যন্ত্রণা অনুভব করলে, তাঁকে তাঁর বাড়ির পাসের এক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে এমার্জেন্সি বিভাগে ভর্তি হওয়ার পর তাঁর মৃত্যু হয়। নিজের দেশের হয়ে ৮৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেন ব্রেহমি। আরও পড়ুন-বিরাট কোহলির সঙ্গে দেখা করতে লখনউ থেকে মুম্বইয়ের পথে এক ভক্ত (দেখুন ভাইরাল ভিডিও)

দেখুন খবরটি

১৯৯০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি চার বছর আগে হওয়া বিশ্বকাপে রানার্স হয়েছিলেন তিনি। ১৯৯০ বিশ্বকাপে চ্য়াম্পিয়ন হওয়ার আর ব্রেহমি বলেছিলেন, "মারাদোনার কাছে ৮৬ বিশ্বকাপের ফাইনালে হারের পর ঠিক করেছিলাম চার বছর বাদে বিশ্বকাপের ফাইনালে গোল করে দিয়েগোদের হারাব। সেটা হয়েছে বলে দারুণ আনন্দ হয়েছে।"