UEFA Nations League 2022: ইতালিকে পাঁচ গোল দিয়ে জয়ে ফিরল জার্মানি, হাঙ্গেরিতে নিভল হ্যারি কেন
Germany in the UEFA National League. (Photo Credits: Twitter)

মিউনিখ, ১৫ জুন: বিশ্বকাপের আগে ফর্মে ফিরল জার্মানি। চারবারের বিশ্বকাপ চ্যাম্পিয়নরা উয়েফা ন্যাশানস লিগের প্রথম তিনটে ম্যাচে ড্র করার পর, ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালিকে ৫-২ গোলে হারাল। বরুসুয়ায় হওয়া এই ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত জার্মানি ৫-০ গোলে এগিয়ে ছিল। ৭৮ মিনিটে ইতালির পক্ষে ফল ১-৫ করেন গান্টো, এরপর ইনজুরি টাইমে ব্যবধান কমান ইতালির বাস্তোনি। প্রথমার্ধে জার্মানি এগিয়ে ছিল ২-০ গোলে। কিমিচের গোলে ম্যাচের ১০ মিনিটে এগিয়ে গিয়েছিল জার্মানরা। প্রথমার্ধের ইনজুরি টাইমে ম্যাচের ফল ২-০ করেন গুনডেগোন।

এরপর ম্যাচের ৫১ থেকে ৬৯ মিনিটের মধ্যে ঝড় তুলে জার্মানরা আরও তিনটি গোল করে ইতালিকে মহালজ্জায় ফেলে দেয়। ৫১ মিনিটে মুলার ও তারপর দলের দুটি গোল করেন ওয়ের্নের। গ্রুপের অন্য ম্যাচে ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখল দীর্ঘ ৯টা বিশ্বকাপের মুলপর্বে খেলার সুযোগ না পাওয়া হাঙ্গেরি (৪ ম্যাচে ৭)। গ্রুপে দ্বিতীয় স্থানে জার্মানি (৪ ম্যাচে ৬), তৃতীয় ইতালি (৪ ম্যাচে ৫)। সবার শেষে ইংল্যান্ড (৪ ম্যাচে ২)।

কাতার বিশ্বকাপে জার্মানি আছে গ্রুপ ই-তে স্পেন, জাপান, কোস্টারিকার সঙ্গে। আর ইংল্যান্ডের গ্রুপে আছে ওয়েলশ, আমেরিকা, ইরান।